সমকামীর সাক্ষাৎকার নেয়ায় উপস্থাপকের কারাদণ্ড

  যুগান্তর ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৯, ১১:১৬ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ আল ঘিতি
মোহাম্মদ আল ঘিতি। ছবি: সংগৃহীত

মিসরে একজন সমকামীর সাক্ষাৎকার নেয়ায় টিভি উপস্থাপকের এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। পাশাপাশি মোহাম্মদ আল ঘিতি নামে ওই টিভি উপস্থাপককে তিন হাজার মিসরীয় পাউন্ড জরিমানা করা হয়েছে।

রোববার মিসরের রাজধানী কায়রোর অদূরে অবস্থিত গিজা শহরের একটি আদালত এ রায় দেন।

মিসরের রাষ্টীয় গণমাধ্যমের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, গত বছরের আগস্টে মোহম্মদ আল ঘিতি তার ব্যক্তিমালিকানাধীন এলটিসি টিভি চ্যানেলে টকশোতে একজন সমকামীর সাক্ষাৎকার নেন।

সাক্ষাৎকারটি প্রচারের পর পরই মিসরের ‘সুপ্রিম কাউন্সিল অব মেডিয়া রেগুলেশন’ পেশাগত নিয়ম ভঙ্গ ও সমকামিতাকে উসকে দেয়ার অভিযোগে দুই সপ্তাহের জন্য চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

পরে মিসরের প্রভাবশালী একজন আইনজীবী সমির সাবরি ওই সাক্ষাৎকারের জন্য আল ঘিতির বিরুদ্ধে মামলা করেন।

মিসরের রাষ্ট্র নিয়ন্ত্রণাধীন দৈনিক আল-আহরামের এক প্রতিবেদনে জানানো হয়, এক বছরের কারাদণ্ড ছাড়াও মোহাম্মদ আল ঘিতি নামের ওই টিভি উপস্থাপককে তিন হাজার মিসরীয় পাউন্ড জরিমানা করা হয়েছে। এক বছর কারাভোগের পর তাকে নজরদারির মধ্যে রাখারও নির্দেশ দিয়েছেন দেশটির আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×