লেবাননে সেনাবাহিনীর হাতে মোসাদের গুপ্তচর আটক

  যুগান্তর ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৯, ১১:৫১ | অনলাইন সংস্করণ

লেবাননে সেনাবাহিনীর হাতে মোসাদের গুপ্তচর আটক
২০১৮ সালে লেবাননে মোসাদের বোমা হামলায় ক্ষতিগ্রস্থ গাড়ি

লেবাননের সেনাবাহিনী বলেছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় সিদোন শহরে গাড়িবোমা হামলায় জড়িত থাকার অভিযোগে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক এজেন্টকে আটক করা হয়েছে।

২০১৮ সালের ১৪ জানুয়ারি লেবাননে অবস্থানরত হামাস নেতা মোহাম্মাদ হামদানকে হত্যা প্রচেষ্টা চালায় ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ। ওই হামলায় হামাস নেতা গুরুকর আহত হন। খবর জেরুজালেম টাইমস।

এতে তিনি প্রাণে রক্ষা পেলেও পায়ে মারাত্মক আঘাত পান। লেবানন সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানী বৈরুত থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত সিদোন শহরে শারহাবিল এলাকা থেকে ২১ জানুয়ারি মোসাদের এজেন্ট হুসেইন আহমাদ বাত্তোকে আটক করা হয়েছে।

বাত্তো জিজ্ঞাসাবাদের স্বীকার করেছেন, ২০১৪ সাল থেকে তিনি মোসাদের গুপ্তচর হিসেবে কাজ করে আসছিলেন।

লেবাননের বাইরে গিয়েও তিনি মোসাদের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন এবং তারা তাকে গুপ্তচরবৃত্তি করার জন্য উন্নত যোগাযোগ প্রযুক্তি সরবরাহ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×