প্রিয়াঙ্কার রাজনীতিতে আসা ঠিক হয়েছিল যুক্তরাষ্ট্রে

  যুগান্তর ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৯, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

প্রিয়াঙ্কার রাজনীতিতে আসা ঠিক হয়েছিল যুক্তরাষ্ট্রে
প্রিয়াঙ্কা গান্ধী। ফাইল ছবি

অবশেষে সক্রিয় রাজনীতিতে প্রবেশ করলেন রাজীব গান্ধী ও সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার প্রিয়াঙ্কা গান্ধীকে আনুষ্ঠানিকভাবে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দিয়ে দলের সাধারণ সম্পাদক পদে নিযুক্ত করা হয়েছে। তিনি ফেব্রুয়ারি মাস থেকে দায়িত্ব গ্রহণ করবেন।

প্রিয়াঙ্কার রাজনীতিতে আসা হঠাৎ করে নয়, চূড়ান্ত হয়েছিল সপ্তাহখানেক আগেই। যুক্তরাষ্ট্রে বসে ঠিক করা হয়েছিল। নিউইয়র্কে প্রিয়াঙ্কার সঙ্গে দেখা করে তাকে সক্রিয় রাজনীতিতে আসার ব্যাপারে রাজি করিয়েছিলেন ভাই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

কংগ্রেসের শীর্ষ স্থানীয় এক নেতার সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম বলেছে, ‘দলীয় সূত্রে খবর, নিউইয়র্কে বসে ভাইবোন একসঙ্গে বসেই আনুষ্ঠানিক ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত করেন।’

গত সপ্তাহেই দুবাই সফরে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখান থেকে নিউইয়র্কে যান রাহুল। প্রিয়াঙ্কাকে কংগ্রেসের সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণে রাজি করানো ছিল তার লক্ষ্য। অবশেষে রাজিই করিয়ে ফেললেন রাহুল।

কংগ্রেসের ওই সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ছেলেমেয়ের পড়াশোনা নিয়ে ব্যস্ত ছিলেন প্রিয়াঙ্কা। রাজনীতিকে কার্যত পার্ট টাইম হিসেবেই রেখেছিলেন তিনি।

বিভিন্ন নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের পর একাধিকবার প্রিয়াঙ্কাকে দলে নিয়ে আসার দাবি ছিল দলের পক্ষ থেকে। অবশেষে সেই দাবির অবসান হলো।

এদিকে প্রিয়াঙ্কার সক্রিয় রাজনীতিতে প্রবেশের কথা ঘোষণার সঙ্গে সঙ্গেই কংগ্রেসের পক্ষ থেকে টুইট করে বলা হয়, ‘আমরা টগবগ করে ফুটছি। আমরা এগিয়ে যেতে প্রস্তুত।’

খুশি হয়ে টুইট করেছেন প্রিয়াঙ্কার স্বামী রবার্ট ভদ্রও। স্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেছেন, ‘তোমার জীবনের প্রতিটি মুহূর্তে পাশে আছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×