আমিরাতের সঙ্গে ইসরাইলে গোপন যোগাযোগের খবর ফাঁস

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০০ | অনলাইন সংস্করণ

আমিরাতিতের সঙ্গে ইসরাইলে গোপন যোগাযোগের খবর ফাঁস

পাশ্চাত্যের সঙ্গে ইরানের পরমাণু সমঝোতা সই হওয়ার পর ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মুহাম্মাদ বিন জায়েদের সঙ্গে বেশ কয়েকবার টেলিফোনে কথা বলেছেন।

ইহুদিবাদী ইসরাইলের ১৩ নম্বর টিভি চ্যানেল সোমবার রাতে এই গোপন খবর ফাঁস করেছে। খবর আনাদোলুর।

২০১৫ সালে পরমাণু সমঝোতা সই হওয়ার পর এ ব্যাপারে নিজেদের করণীয় ঠিক করতে নেতানিয়াহু ও মুহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান সরাসরি বেশ কয়েকবার টেলিফোলাপ করেন।

তারা ইরানকে মোকাবিলার উদ্দেশ্যে আঞ্চলিক অঙ্গনে সম্মিলিত রাজনৈতিক উদ্যোগ নেয়ার চেষ্টা চালান।

কিন্তু ইসরাইলি প্রধানমন্ত্রী ২০১৫ সালের শেষদিকে এভিগডোর লিবারম্যানের নেতৃত্বাধীন রাজনৈতিক দলের সঙ্গে জোট সরকার গঠন করায় আঞ্চলিক অঙ্গনে রাজনৈতিক উদ্যোগের সে প্রচেষ্টায় ভাটা পড়ে।

মুসলমানদের প্রথম কেবলা আল-আকসা মসজিদসহ মুসলিম ভূখণ্ড ফিলিস্তিন জবরদখল করায় এতদিন আরব দেশগুলো ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক রাখেনি। তবে সাম্প্রতিক বছরগুলোতে তেল আবিব নিজেই আরব দেশগুলোর সঙ্গে তার গোপন দহরম মহরমের খবর ফাঁস করে দিচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×