বাংলাদেশে গণতন্ত্র নিয়ে পেন্টাগন শীর্ষ কমান্ডারের উদ্বেগ

  যুগান্তর ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১০ | অনলাইন সংস্করণ

ইউএস ইন্দো-প্যাসিফিক কমান্ডার চিফ অ্যাডমিরাল ফিলিপস ডেভিডসন
ইউএস ইন্দো-প্যাসিফিক কমান্ডার চিফ অ্যাডমিরাল ফিলিপস ডেভিডসন। ছবি: সংগৃহীত

বাংলাদেশের গণতন্ত্রের অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইউএস ইন্দো-প্যাসিফিক কমান্ডার চিফ অ্যাডমিরাল ফিলিপস ডেভিডসন। মার্কিন সিনেটের আর্মড সার্ভিসেস কমিটির কংগ্রেশনাল শুনানিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।খবর ইকোনোমিক টাইমসের।

ফিলিপস বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যিকারার্থে দেশে একদলীয় শাসন কায়েমের চেষ্টা করছেন।

ডেভিডসন বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের কাছে একটি গুরুত্বপূর্ণ অংশীদার। এছাড়া আঞ্চলিক স্থিতিশীলতা, দক্ষিণ এশিয়ায় সন্ত্রাস দমন, সহিংস উগ্রপন্থা দমন, মানবিক সহযোগিতায় সমর্থন, ত্রাণ সহায়তা, জাতিসংঘ শান্তিরক্ষী মিশনসহ যুক্তরাষ্ট্রের নিরাপত্তা অংশীদার বাংলাদেশ।দেশটিতে গণতন্ত্র হুমকির মুখে।

এসময় তিনি ৭ লাখ রোহিঙ্গা নিয়ে বাংলাদেশে যে সংকট সৃষ্টি হয়েছে সে বিষয়েও আলোকপাত করেন।

এর কয়েকঘণ্টা আগেই কংগ্রেসম্যান ইলিয়ট এঙ্গেল নেতৃত্বে প্রতিনিধি পরিষদের ৬ জন প্রভাবশালী আইনপ্রণেতার উদ্বেগ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে একটি চিঠি লেখা হয়।

চিঠিতে বলা হয়, তিনি বাংলাদেশের গণতন্ত্র রক্ষা করার জন্য 'সময়মত যথাযথ প্রতিক্রিয়া' চান। নির্বাচনে ব্যাপক ধরপাকড় এবং ভোটারদের দমনের অভিযোগগুলো গুরুত্বসহ নেয়া উচিত।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×