নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৬৬

  যুগান্তর ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৮ | অনলাইন সংস্করণ

নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৬৬

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনার দুটি এলাকায় বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ৬৬ জন নিহত হয়েছেন।

নির্বাচনকে সামনে রেখে ওই সহিংসতায় নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী রয়েছেন। খবর আলজাজিরার।

শনিবার সকাল থেকে দেশটির প্রেসিডেন্ট ও সংসদীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। তবে এ হামলার ঘটনার পর দেশটির জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেছে।

সরকারি এক বিবৃতিতে শুক্রবার নিহতের সংবাদ নিশ্চিত করা হয়। সরকারি ওই বিবৃতিতে জনানো হয়েছে, কাদুনা প্রদেশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

কাদুনা প্রদেশের সরকারি মুখপাত্র স্যামুলে আরুয়ান বলেন, নিরাপত্তা সংস্থাগুলি শুক্রবার প্রদেশের মারো গিদা ও কাজুরু এলাকায় গুলিতে নিহত ৬৬ জনের মরদেহ উদ্ধার করেছে। হামলার পর স্থানীয়রা আতিঙ্কত হয়ে পড়েছেন।

তিনি আরও বলেন, চারজন আহত ব্যক্তিকে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

আব্দুল কাদির স্থানীয় এক বাসিন্দা বলেন, আমি চাই নিরাপত্তাকর্মীরা তাদের অভিযান চালিয়ে অপরাধীদের ধরতে পারবে। তা নাহলে এসব বন্ধ করতে পারবে না। নির্বাচনের সময় এমন হামলা মানুষের মধ্যে উদ্বেগের তৈরি করেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×