তিন মুসলিম দেশকে ইরানের কড়া হুঁশিয়ারি

  অনলাইন ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৪ | অনলাইন সংস্করণ

পাকিস্তানি জঙ্গিদের হামলায় ইরানের এলিট রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্যের প্রাণহানি হয়েছে। ছবি: সংগৃহীত
পাকিস্তানি জঙ্গিদের হামলায় ইরানের এলিট রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্যের প্রাণহানি হয়েছে। ছবি: সংগৃহীত

ইরানের বিশেষায়িত বাহিনী রেভ্যুলিউশনারি গার্ডের সেনাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের পাকিস্তান আশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেছেন ওই বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলি জাফারি। এজন্য পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি করেন তিনি।

শনিবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে মেজর জেনারেল আলি জাফারি বলেন, পাকিস্তান ইরানের বিপ্লব বিরোধী ও ইসলামের শত্রুদের রাষ্ট্রীয়ভাবে আশ্রয় দেয়। খবর বিবিসি উর্দুর।

পাকিস্তানের নিরাপদ আস্তানা থেকে জইশ-আল আদির জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলেও জানান তিনি।

মেজর জেনারেল আলি জাফারি এ হামলার ঘটনায় সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত ও পাকিস্তান সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলেও অভিযোগ করেন।

ইরানি সেনাদের ওপর হামলাকারীদের সৌদি আরব ও আমিরাত সহযোগিতা করছে দাবি করে জাফারি বলেছেন, এই দুই দেশকেও প্রতিশোধমূলক অভিযানের মুখোমুখি হতে হবে। সৌদি ও আমিরাতের কুচক্রী সরকারের জানা উচিত ইরানের ধৈর্য্যের বাঁধ ভেঙে গেছে। ইসলামবিরোধী অপরাধীদের গোপনে সহযোগিতাকে মেনে নেবে না। আমাদের শহীদের রক্তের বদলা নেওয়া হবে। এই বিষয়ে আমাদের পূর্ণ স্বাধীনতা দেওয়ার জন্য প্রেসিডেন্টকে অনুরোধ করব।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আঞ্চলিক এই প্রতিদ্বন্দ্বীরাও প্রতিশোধমূলক হামলার শিকার হতে পারেন।

টেলিভিশনে প্রচারিত ভাষণে মেজর জেনারেল আরও বলেন, শুধু গত বছরেই ছয় থেকে সাতটি হামলার ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে। কিন্তু এরপরও তারা বুধবার হামলা চালাতে সক্ষম হয়।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×