অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তান জন্ম!

  যুগান্তর ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৬ | অনলাইন সংস্করণ

অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তান জন্ম!

একই সঙ্গে সাত সন্তান প্রসব, তাও আবার কোনো অস্ত্রোপচার ছাড়া! এই অসম্ভবকে সম্ভব করেছেন ইরাকের এক গৃহবধূ।

ইরাকের পূর্বাঞ্চলীয় দিয়ালিপ্রদেশের একটি হাসপাতালে গত সপ্তাহে সাতটি সন্তান প্রসব করেছেন ২৫ বছর বয়সী ওই মা। খবর দ্য ডেইলি মেইল।

একসঙ্গে সাত সন্তানের জন্ম দেয়ার ঘটনা ইরাকের ইতিহাসে এই প্রথম এবং তারা সবাই সুস্থভাবে বেঁচে রয়েছে। কিছু দিন আগে লেবাননের সেইন্ট জর্জেস হাসপাতালে এক মা একই সঙ্গে তিন মেয়ে ও তিন ছেলে জন্ম দেন।

অস্ত্রোপচার ছাড়াই তিনি একে একে ছয় মেয়ে ও এক ছেলেসন্তান জন্ম দিয়েছেন। সব সন্তান ও তিনি সুস্থ স্বাভাবিক রয়েছেন।

একসঙ্গে সাত সন্তান জন্মদান এবং মাসহ সবার সুস্থ থাকার ঘটনা আধুনিক পৃথিবীতে বিরল।

স্থানীয় স্বাস্থ্য বিভাগের মুখপাত্রের এক বিবৃতিতে বলা হয়েছে, ছয় মেয়ে ও এক ছেলেকে নিয়ে সদ্য সন্তান জন্মদানকারী মা ভালোই আছেন।

শিশুগুলোর বাবা ইউসেফ ফাদল বলেন, তার স্ত্রী এবং তার পরিবার বড় করার কোনো পরিকল্পনা ছিল না। তার পরও তাদের এখন থেকে ১০ শিশুসন্তানের দেখভাল করতে হবে।

১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডেস মোইনসে কেনি ও ববি ম্যাককাফি দম্পতির ঘরে একই সঙ্গে সাত সন্তান আসে এবং তারা সবাই সুস্থই ছিলেন। তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ওই পরিবারকে অভিনন্দন জানাতে হোয়াইট হাউসে ডেকেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×