ইসরাইলকে ক্ষমা চাইতে বলল পোল্যান্ড

  যুগান্তর ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৫ | অনলাইন সংস্করণ

ইসরাইলকে ক্ষমা চাইতে বলল পোল্যান্ড
ইসরাইলের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী কাৎজ

ইসরাইলের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী কাৎজের পোল্যান্ডবিরোধী উসকানিমূলক মন্তব্যের জন্য তেলআবিবকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে পোল্যান্ড।

এর আগে ইসরাইলি প্রধানমন্ত্রীর একই ধরনের এক মন্তব্যের জের ধরে তেলআবিবে অনুষ্ঠেয় একটি সম্মেলন বর্জন করেছে পোল্যান্ড। খবর আনাদোলুর।

গত রোববার একটি টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে কাৎজে বলেন, পোল্যান্ডের জনগণ তাদের মায়ের দুধের সঙ্গে ইহুদিবিদ্বেষ পান করে বড় হয়। এই বক্তব্য প্রথম দিয়েছিলেন ইসরাইলের প্রয়াত প্রধানমন্ত্রী আইজ্যাক শামির।

ইসরাইয়েল কাৎজ রোববার ইসরাইলের অন্তর্বর্তী পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেই ওই বক্তব্য দেন। তিনি আরও দাবি করেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ইহুদিদের ওপর কথিত গণহত্যা চালানোর সময় পোল্যান্ডের বহু মানুষ নাৎসিবাদীদের সহযোগিতা করেছে।

তার এ বক্তব্যে পোল্যান্ড তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। পোল্যান্ডের উপপররাষ্ট্রমন্ত্রী সাইমন সিঙ্কোস্কি বলেছেন, ইসরাইলি কর্তৃপক্ষকে এ বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি ক্ষমা চাইতে হবে। এটি পাশ কাটিয়ে যাওয়ার মতো কোনো বিষয় নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×