পাক বন্দিকে পিটিয়ে হত্যা: ভারতের কাছে ব্যাখ্যা চায় পাকিস্তান

  অনলাইন ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৯ | অনলাইন সংস্করণ

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফায়সাল। ফাইল ছবি
পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফায়সাল। ফাইল ছবি

জয়পুর কারাগারে ভারতীয়দের নির্যাতনে নিহত পাকিস্তানী বন্দির মৃত্যুর বিষয়ে ভারত সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে পাকিস্তান। বুধবার সকালে জেলের অভ্যন্তরে থাকা শাকিরুল্লাহ নামে এক পাকিস্তানি নাগরিককে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় বন্দিরা । এর আগে মৃত শাকিরুল্লাহকে ভারতে ঢুকে তথ্য সংগ্রহ ও পাচারের অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ।

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফায়সাল বলেন, ভারতে আটক শাকিরুল্লাহর মৃত্যুতে আমরা উদ্বিগ্ন। নয়াদিল্লীর পাকিস্তান হাই কমিশন ভারত সরকারের কাছে এ বিষয়ে জবাব চেয়েছে। এবং ভারত সরকারের কাছে এর বিস্তারিত বিবরণও তলব করেছে।

পাকিস্তান হাই কমিশন ভারতের জেলগুলোতে বন্দি পাকিস্তানি নাগরিকদের ‘নিরাপদ জোনে’ রাখার আহ্বান জানিয়েছে। একই সঙ্গে ভারতে অবস্থানরত পাকিস্তানি পর্যটকদেরও বিশেষ নিরাপত্তা নিশ্চিত করতে অনুরোধ জানিয়েছে পাকিস্তান।

বুধবার সকালে জয়পুর কারাগারে শাকিরুল্লাহর ওপর চড়াও হন জেলের সাজাপ্রাপ্ত তিন আসামি। তারা শাকিরুল্লাহকে মারধর শুরু করলে তার সঙ্গে যোগ দেন অন্য বন্দিরাও।

ভারতীয় গণমাধ্যম জেলের একটি সূত্রের বরাত দিয়ে জানায়, বাঁশ-লাঠি দিয়ে পেটানোর পাশাপাশি তাকে ওপর ইটপাটকেলও ছোড়া হয়।

পরে খবর পেয়ে জেলের জেলের নিরাপত্তারক্ষীরা ছুটে যান। বন্দিদের হাত থেকে শাকিরুল্লাহকে মুক্ত করার চেষ্টা করেন। এছাড়া পুলিশ প্রশাসনকেও খবর পাঠানো হয়।

পরবর্তীতে ঘটনাস্থলে মেডিকেল টিম এবং পুলিশ কর্মীরা গিয়ে শাকিরুল্লাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্র জনায়, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে নিষিদ্ধ জইশ-ই-মোহাম্মদ সন্ত্রাসী গোষ্ঠীর আত্মঘাতী বোমা হামলায় দেশটির আধাসামরিক বাহিনীর ৪৯ জোয়ান নিহত হওয়ার ঘটনায় নতুন করে পাকিস্তান-ভারত উত্তেজনা দেখা দিয়েছে।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ হামলার কঠিন জবাব দিতে দেশটির সেনাবাহিনীকে যে কোনো পদক্ষেপ নেয়ার অনুমতি দিয়েছেন। অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যে কোনো হামলার জবাব দেওয়ার ঘোষণা দিয়েছেন।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×