পাক সেনাদের পাল্টা জবাবের অনুমতি ইমরান খানের

  যুগান্তর ডেস্ক    ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১১ | অনলাইন সংস্করণ

পাক সেনাদের পাল্টা জবাবের অনুমতি ইমরান খানের
পাক সেনাদের পাল্টা জবাবের অনুমতি ইমরান খানের। ছবি: সংগৃহীত

কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার ঘটনায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হওযার পর মোদি সরকার দেশটির সেনাবাহিনীকে যে কোনো পদক্ষেপ নেওয়ার অনুমতি দিয়েছেন। এরই ধারাবাহিকতায় এবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের যে কোনো হামলা কিংবা অভিযান প্রতিহত করতে সেনাবাহিনীকে ছাড়পত্র দিয়েছেন। খবর ডন।

বৃহস্পতিবার দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক শেষে এক বিবৃতির মাধ্যমে সেনাবাহিনীকে পাকিস্তান সরকারের পক্ষ থেকে পাল্টা আক্রমণের ছাড়পত্র দেয়া হয়।

এদিকে নিরাপত্তা পরিষদের ওই বৈঠক শেষে ইমরান খান পাকিস্তানের সশস্ত্র বাহিনীর উদ্দেশ্যে বলেন, ভারতের কোনো আগ্রাসন কিংবা হামলার জবাব ব্যাপক ও সর্বতোভাবে দিতে হবে।

তিনি দেশটিকে নতুন পাকিস্তান উল্লেক করে বলেন, দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে সরকার বদ্ধ পরিকর।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামার আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। পুলওয়ামার ঘটনা নিয়ে ভারত প্রথম থেকেই পাকিস্তানকে দোষ চাপিয়ে দিয়ে আসছে। এ হামলার পর থেকে পাকিস্তানে হামলার হুমকি দিয়ে আসছে ভারত। এ নিয়ে পারমাণবিক দেশ দুটির মধ্যে উত্তেজনা বেড়েউ চলছে।

ভারতের পক্ষ থেকে অব্যাহত এমন হামলার হুমকি আসার পরই জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

দেশটির প্রধানমন্ত্রী নিজে ওই বৈঠকের সভাপতিত্ব করেন। পাকিস্তান সরকারের পক্ষ থেকে সেনাবাহিনীর কাছে এমন নির্দেশ আসল।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×