ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে ১১ জন নিহত

  অনলাইন ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০২ | অনলাইন সংস্করণ

বিস্ফোরণে ভারতে ১১ জনের প্রাণহানি ঘটেছে। ছবি: নিউজ ১৮
বিস্ফোরণে ভারতে ১১ জনের প্রাণহানি ঘটেছে। ছবি: নিউজ ১৮

দাহ্য প্রদার্থের বিস্ফোরণে ভারতে ১১ জনের প্রাণহানি ঘটেছে। উত্তরপ্রদেশের ভাদোহি জেলার একটি কার্পেট ফ্যাক্টরিতে এ বিস্ফোরণ হয়। এতে অন্তত ১১ জনের প্রাণহানি ঘটেছে বলে জানা যায়। আহতও হয়েছে অনেক। ওই কারখানার একাংশে বাজি প্রস্তুত হতো বলে জানা যায়। কারখানার ভেতরেই বাজিগুলো রাখা ছিল, যার থেকে এই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮ জানায়, উত্তরপ্রদেশের বারানসির পুলিশ পরিদর্শক পীযুশ শ্রী বাস্তব প্রথমে ১০ জনের মৃত্যুর কথা নিশ্চিত করলেও পরে ইরফান নামে আরও একজনের মৃত্যু ঘটে। জেলা ম্যাজিস্ট্রেট রাজেন্দর প্রসাদ মোট ১১ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন।

এনডিটিভি জানায়,বিস্ফোরণটি এতটাই জোরালো ছিল যে, সম্পূর্ণ বাড়িটা ভেঙে পড়ে। শুধু তাই নয়, পাশের আরও তিনটি বাড়ি ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে যে, বিস্ফোরণের তীব্রতায় আশপাশের বহু বাড়িতেও ফাটল ধরে গেছে। বিস্ফোরণস্থলের ছবিতে দেখা যায়, ভবনের ধ্বংসাবশেষ চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে।

ভারতের সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) বলছে, ত্রাণ তৎপরতার পাশাপাশি ঘটনাস্থলে উদ্ধারকারী সরঞ্জাম পাঠানো হয়েছে। ফরেনসিক বিশেষজ্ঞ এবং দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

উত্তরপ্রদেশের বারানসির পুলিশ পরিদর্শক পীযুশ শ্রী বাস্তব বলেন, বিস্ফোরণের সময় কারখানার ভেতরে অল্প কয়েকজন শ্রমিক ছিলেন। কারখানাটিতে অবৈধভাবে পটকা তৈরি হতো। ভবনের ভেতরে লোকজন তেমন আটকা পড়েনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×