দেশের স্বাধীনতা রক্ষায় বিকল্প পথ খোলা: গুইদো

  যুগান্তর ডেস্ক    ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৩ | অনলাইন সংস্করণ

জুয়ান গুইদো
জুয়ান গুইদো। ছবি: সংগৃহীত

দেশের স্বাধীনতা রক্ষার জন্য অবশ্যই সব বিকল্প পথ খোলা আছে বলে মন্তব্য করেছেন ভেনিজুয়েলার স্বঘোষিত নেতা জুয়ান গুইদো।

শনিবার এক টুইটবার্তায় তিনি এ কথা জানান।

শনিবার রাতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ব্যবহার করে ভেনিজুয়েলার সীমান্ত থেকে বিদেশি ত্রাণবাহী গাড়িবহর ফিরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর অনুগামী সেনারা।

দেশটির বিরোধী দলের সমর্থকরা সীমান্তে সেনাপ্রতিরোধ ভাঙতে ব্যর্থ হওয়ার পর মার্কিন খাদ্য ও ওষুধবাহী ট্রাকগুলো কলম্বিয়ার গুদামগুলোতে ফিরে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুখোশ পরিহিত সামরিক লোকজন প্রতিবাদকারীদের ওপর গুলি চালায়। এতে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কিছু লোক। খবর রয়টার্সের।

এর পরই এক টুইটবার্তায় জুয়ান গুইদো লেখেন- 'আজকের ঘটনা আমাকে একটি সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে। আমি আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি প্রস্তাব জানাচ্ছি যে, আমাদের দেশের স্বাধীনতা রক্ষার জন্য অবশ্যই সব বিকল্প পথ খোলা আছে।'

ভেনিজুয়েলার স্বঘোষিত নেতা জুয়ান গুইদোর সবচেয়ে বড় আন্তর্জাতিক সমর্থক হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। যার মাধ্যমে গত মাসে ভেনিজুয়েলার সংবিধান প্রণয়নের মাধ্যমে অন্তর্বর্তীকালীন রাষ্ট্রপতির দায়িত্ব নেন গুইদো।

ঘটনাপ্রবাহ : ভেনিজুয়েলায় অচলাবস্থা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×