ইসলাম অবমাননা, মালয়েশিয়ার এক নাগরিকের ১০ বছরের কারাদণ্ড

  যুগান্তর ডেস্ক ০৯ মার্চ ২০১৯, ১৪:৩৩ | অনলাইন সংস্করণ

ইসলাম অবমাননা, মালয়েশিয়ার এক নাগরিকের ১০ বছরের কারাদণ্ড
ছবি: আরব নিউজ

সামাজিক মাধ্যমে ইসলাম ও নবী মোহাম্মদ (সা.)-কে অবমাননা করায় মালয়েশিয়ার এক নাগরিককে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া আরও তিনজনকে অভিযুক্ত করা হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়ায় গোষ্ঠীগত ও ধর্মীয় উত্তেজনা নিয়ে উদ্বেগের মধ্যেই এই সাজার খবর আসল।

পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ ফউজি হারুন এক বিবৃতিতে বলেন, যোগাযোগ মাধ্যমকে অপব্যবহারের ১০ অভিযোগ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন ওই ব্যক্তি। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

এছাড়া আরও একব্যক্তি অভিযোগ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আগামী সোমবার তাকে নিয়ে পরবর্তী শুনানি হবে। এছাড়া দুই ব্যক্তি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অস্বীকার করলে জামিন মঞ্জুর না করে তাদের আটক রাখা হয়েছে।

সাম্প্রদায়িক ঐক্য বিনষ্ট, উত্তেজনা উসকে দেয়া এবং যোগাযোগ নেটওয়ার্ক অপব্যবহার করার অভিযোগে এই চারজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মোহাম্মদ ফউজি বলেন, সামাজিক মাধ্যমের অপব্যবহার না করতে লোকজনকে পরামর্শ দিয়েছে পুলিশ। এছাড়াও ধর্মীয় ও সাম্প্রদায়িক উত্তেজনা উসকে দিতে পারে এমন আধেয় পোস্ট না করতেও বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×