‘হ্যালো, ভাই’: মসজিদে হামলাকারীকে প্রথম নিহত মুসল্লির সম্বোধন

  যুগান্তর ডেস্ক ১৬ মার্চ ২০১৯, ১২:৩৩ | অনলাইন সংস্করণ

‘হ্যালো, ভাই’: মসজিদে হামলাকারীকে প্রথম নিহত মুসল্লির সম্বোধন
ছবি: এএফপি

ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হামলায় প্রথমদিকে নিহেতদের মধ্যে এক মুসল্লি হামলাকারীকে ‘ হ্যালো, ভাই’ বলে সম্বোধন করেন। কিন্তু মুহূর্ত পরেই তাকে গুলি হত্যা করা হয়েছে।-খবর আল জাজিরার।

হামলাকারী শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হেলমেটে ক্যামেরা বসানো ছিল। যেখান থেকে গুলি করার দৃশ্য সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

এতে দেখা যায়, হামলাকারী আল নুর মসজিদের মূল প্রবেশ দ্বারে আসলে তাকে লক্ষ্য করে এক মুসল্লি বলেন, হ্যালো, ভাই। কিন্তু ওই মুসল্লির পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

আল নুর এবং লিনউড মসজিদে জোড়া হামলায় শুক্রবার ৪৯ জন মুসল্লি নিহত হয়েছেন। এ ভয়ংকর সন্ত্রাসী হামলায় এ পর্যন্ত ৪২ জনকে চিকিৎসা দেয়ার কথা জানিয়েছে পুলিশ।

হামলাকারীর ওই সরাসরি সম্প্রচার সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, প্রাণ বাঁচাতে ছোটছুটি করা মুসল্লিদের ওপর এলোপাতাড়ি গুলি ছুড়ছেন ওই অস্ট্রেলীয় সন্ত্রাসী।

টুইটারে এক ব্যক্তি বলেন, হামলার শিকার প্রথম ব্যক্তির শেষ শব্দ ছিল, হ্যালো, ভাই। অস্ত্রের মুখে দাঁড়িয়েও তার শেষ কথা ছিল নিঃশর্ত ভালোবাস ও শান্তির ভাষা। কেউ আমাকে বলতে যাবেন না, অহিংস দুর্বলতা কিংবা শান্তিবাদ হচ্ছে কাপুরুষতা।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×