মসজিদ হামলার তদন্তে নিউজিল্যান্ডকে সহযোগিতা করবে তুরস্ক

  যুগান্তর ডেস্ক ১৮ মার্চ ২০১৯, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

নিহতের পরিবারকে শান্তনা দিচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্ন। ছবি: সংগৃহীত
নিহতের পরিবারকে শান্তনা দিচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্ন। ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চে নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর শেতাঙ্গ বন্দুকধারীর চালানো স্মরণকালের ইতিহাসে বর্বরোচিত এ হামলার যথাযথ তদন্ত করতে নিউজিল্যান্ড সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

নিউজিল্যান্ড সফররত তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াত উকতাই ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুর সঙ্গে ফোনালাপে তিনি নিউজিল্যান্ড সরকারকে এ আহ্বান জানান।

এ সময় এরদোগান নিহতদের আত্মার মাগফিরাত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান। খবর টিআরটির।

ক্রাইস্টচার্চের ভয়াবহ এ হামলা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয় জানিয়ে এরদোগান বলেন, এটি অত্যন্ত সুপরিকল্পিত হামলা। হামলাকারী দু’বার তুরস্ক এসে ৪৬ দিন অবস্থান করেছিল।তার আক্রমণের শিকার মুসলমানরা হলেও মূল টার্গেট তুরস্ক এবং ইউরোপে বসবাসকারী তুর্কি জনগোষ্ঠী।

সুদূরপ্রসারী এ হামলার বিষয়ে পশ্চিমাদের নীরবতার সমালোচনা করে এরদোগান বলেন, এ হামলার ভয়াবহতা মারাত্মক হলেও পশ্চিমা দুনিয়া এ বিষয়ে নীরব দর্শকের ভূমিকা পালন করছে। তুর্কি গোয়েন্দারা এ সন্ত্রাসীর সঙ্গে সম্পৃক্তদের খুঁজে বের করার চেষ্টা করছে। আশা করছি নিউজিল্যান্ড সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করবে।

হামলার তদন্তসহ যাবতীয় বিষয়ে নিউজিল্যান্ডকে তুরস্ক সর্বাত্মক সহযোগিতা করবে জানিয়ে এরদোগান বলেন, সামগ্রিক বিষয় নিয়ে দেশটির গভর্নর প্যাটসি রেড্ডির সঙ্গে তিনি টেলিফোনে কথা বলেছেন।

নিউজিল্যান্ডের মুসলমানদের প্রতি সমবেদনা জানিয়ে এরদোগান বলেন, নিউজিল্যান্ডের সব মুসলমান আমাদের ভাই। আমি খুব শীঘ্রই আপনাদের দুঃখ ভাগ করে নেতে নিউজিল্যান্ড সফর করবো।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×