ইন্দোনেশিয়ায় বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৮৯

  যুগান্তর ডেস্ক ১৯ মার্চ ২০১৯, ১৫:৫১ | অনলাইন সংস্করণ

ইন্দোনেশিয়ায় বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৮৯
ইন্দোনেশিয়ায় বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৮৯। ছবি-সংগৃহীত

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৮৯ জনে দাঁড়িয়েছে। এখনও অসংখ্য মানুষ নিখোঁজ রয়েছেন।

পূর্ব প্রান্তিকপ্রদেশ পাপুয়ায় শনিবার থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিপাতের কারণে হতাহতের এ ঘটনা ঘটে।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থার বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সেনটানি অঞ্চল। সেখানে পাহাড় থেকে ভূমিধস হয়ে মাটি ও গাছপালা উপড়ে নদী এবং নিচে থাকা বাড়িঘরের ওপর পড়েছে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরয়ো নুগরোহো জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত বাড়িঘরের ধ্বংসস্তূপ থেকে ৮৯ জনের মরদেহে এবং ১৪৯ জনকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে এখনও আরও ৭৪ জন নিখোঁজ রয়েছেন।

পাপুয়া মিলিটারি মুখপাত্র কর্নেল মুহাম্মাদ আইদি বলেন, সামরিক বাহিনীর সদস্য ও পুলিশসহ এক হাজার ৬০০-এর বেশি উদ্ধারকর্মী নিয়োজিত রয়েছেন। তবে ভারী সরঞ্জামের অভাবে উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×