যুক্তরাষ্ট্রে মসজিদে মুসল্লিদের পাহারা দিচ্ছেন অমুসলিমরা

  যুগান্তর ডেস্ক ২০ মার্চ ২০১৯, ০০:১৩ | অনলাইন সংস্করণ

নামাজরত মুসল্লিদের নিরাপত্তা দিচ্ছেন অমুসলিমরা
নামাজরত মুসল্লিদের নিরাপত্তা দিচ্ছেন অমুসলিমরা। ছবি: টুইটার

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি মসজিদে নামাজের সময় অমুসলিমদের পাহারা দেয়ার খবর পাওয়া গেছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হাতে ৫০ জন নিরিহ মুসল্লি নিহত হওয়ার পর উদ্বিগ্নক্যালিফোর্নিয়ার অন্যান্য ধর্মাবলম্বীরা।

উত্তর ক্যালিফোর্নিয়ার অকল্যান্ডে একটি মসজিদে এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় কয়েকটি গণমাধ্যম।

নৃশংস ওই হামলার জেরেই তারা নামাজের সময় স্থানীয় মুসল্লিদের পাহারা দিয়েছেন বলে টুইটারে এমনটাই জানিয়েছে স্থানীয়রা।

দেশটির স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমে এ খবর প্রকাশের পর তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর অন্যান্য ধর্মাবলম্বীদের এমন উদ্যোগে প্রশংসায় ভেসে ওঠে ফেসবুক, টুইটার।

দিতিয়া ডেন্স নামে এক টুইটার ব্যবহারকারী একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা গেছে মসজিদকে ঘিরে লাইনে দাঁড়িয়ে কিছু মানুষ।

ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, নিউজিল্যান্ডে দুটি মসজিদে ৫০ জন মুসলমানকে হত্যার পর মুসলমানদের নিরাপত্তার কথা ভেবে এমন পাহারার ব্যবস্থা করা হয়েছে।

কিরি বেলডন নামের এক স্থানীয় বাসিন্দা লেখেন, গত শনিবার নামাজ চলাকালীন ক্যালিফোর্ণিয়ার একটি মসজিদের সামনে একটি মানববন্ধন দেখেছি। মানববন্ধনটির কেউ মুসলমান ছিলেন না। কারণ মুসলমানরা তো মসজিদে প্রার্থনারত। এসব নন-মুসলিমরা এভাবে দাঁড়িয়ে ছিলেন যাতে মুসলমানরা নিরাপদে তাদের প্রার্থনা সারতে পারেন।

ওই ছবিটি পোস্ট করে অন্য একজন লিখেছেন, ‘চলুন শান্তি আর ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দেই।’

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর আরও জানায়, দীর্ঘদিন ধরে মুসলমান, খ্রিস্টান ও ইহুদিরা সম্প্রীতির সঙ্গে ওই এলাকায় বসবাস করছেন। তাদের এমন ভাতৃত্ববন্ধনকে ফেইথ ট্রাইও বা বিশ্বাসের ত্রয়ী নাম দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×