ক্রাইস্টচার্চে হামলা নিয়ে উল্লাস প্রকাশে চাকরি থেকে বরখাস্ত

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৮:০১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

ক্রাইস্টচার্চে হামলা নিয়ে উল্লাস প্রকাশে চাকরি থেকে বরখাস্ত। ফাইল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে জঙ্গি হামলার ঘটনায় নিয়ে উল্লাস প্রকাশ করায় এক কর্মচারীকে চাকরিচ্যুত করেছে সংযুক্ত আরব আমিরাতের একটি কোম্পানি।  প্রতিবেদনে বলা হয় ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনার পর ওই কর্মচারী সামাজিক যোগাযোগমাধ্যমে উল্লাস প্রকাশ করেছিলেন। খবর রয়টার্সের।

গত সপ্তাহে শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে অস্ট্রেলীয় বংশোদ্ভূত শেতাঙ্গ সন্ত্রাসী ব্রেন্টন ট্যারেন্ট হামলা চালায়।  এতে ৫০ মুসল্লির প্রাণহানি ঘটে।   এ হামলায় আরও অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।  এদিকে এ ঘটনাকে কালো অধ্যায় হিসেবে অভিহিত করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন।

আমিরাতের নিরাপত্তা কোম্পানি ট্রান্সগার্ড কর্মচারীকে ছাটাই নিয়ে এক বিবৃতিতে দিয়েছে।  এতে বলা হয়েছে, ট্রান্সগার্ডের এক কর্মচারী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ক্রাইস্টচার্চে মসজিদে ঘৃণ্য হামলার ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে অপমানসূচক মন্তব্য করেছে।

এ নিয়ে ট্রান্সগার্ডের ব্যবস্থাপনা পরিচালক গ্রেগ ওয়ার্ড বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহারের বিষয়ে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে। ফলে ওই মন্তব্যের কারণে তাকে তাৎক্ষণিকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। 

তিনি আরও বলেন, এ ঘটনায় বিচারের মুখোমুখি করার জন্য তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে।

এ ঘটনায় ওই কর্মচারীকে নিজ দেশে ফেরত পাঠিনো হয়েছে বলেও জানানো হয়।  তবে অভিযুক্তের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।  

প্রসঙ্গত, মসজিদে হামলার ঘটনায় সন্ত্রাসী ট্যারেন্টকে গত শনিবার আদালতে হাজির করা হয়।  পরে তাকে ৫ এপ্রিল পর্যন্ত পুলিশি রিমান্ডে নেয়া হয়েছে।  এ ঘটনায় পুরো নিউজিল্যান্ডে শোক বইছে।