বিশ্বখ্যাত ব্র্যান্ডের দুই হাজার গাড়ি নিয়ে জাহাজ ডুবি

  যুগান্তর ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ২১:৩৯ | অনলাইন সংস্করণ

বিশ্বখ্যাত ব্র্যান্ডের দুই হাজার গাড়ি নিয়ে জাহাজ ডুবি
বিশ্বখ্যাত ব্র্যান্ডের দুই হাজার গাড়ি নিয়ে জাহাজ ডুবি ছবি: সংগৃহীত

শত শত লাখ ডলার মূল্যের দুই হাজার বিশালবহুল গাড়ি নিয়ে আটলান্টিক মহাসাগরের ফ্রান্স উপকূলে একটি জাহাজ ডুবে গেছে। ইতিলিয়ান ওই কন্টেইনার জাহাজটি ব্রাজিলে যাওয়ার পথে আগুন লেগে জাহাজ ডুবির ঘটনা ঘটে।

গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, প্রায় তিন ডজন পোরশে কারসহ অন্তত দুই হাজার গাড়ি ছিল ওই জাহাজটিতে। গত সপ্তাহে এসব গাড়ি নিয়ে জাহাজটি ব্রাজিলে যাচ্ছিল। জাহাজে বহন করা পোরশের প্রতিটি গাড়ির খুচরা মূল্য ছিল প্রায় দুই লাখ ৯৩ হাজার ২০০ ডলার।

এতে বলা হয়েছে, জাহাজটিতে থাকা ২৭ নাবিকের সবাইকে নিরাপদে উদ্ধার করেছে ব্রিটিশ সামরিক বাহিনী। একইসঙ্গে জাহাজটি ডুবে যাওয়ার ফলে পানিতে ছড়িয়ে পড়া তেল দ্রুত পরিষ্কার করতে শুরু করে দেয় ফরাসি কর্তৃপক্ষ।

মঙ্গলবার ফ্রান্সের ব্রেস্ট পোর্ট থেকে ১৫০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমের দিকে জাহাজটি ডুবে যায়। এর আগে ১০ মার্চ জাহাজটিতে ভয়াবহ রকমের আগুন লাগে। সেখানে সমুদ্রের গভীরতা ছিল ১৫ হাজার ফুট।

বিখ্যাত জার্মান প্রস্তুতকারী কোম্পানি পোরশে নিশ্চিত করেছে, মঙ্গলবার ডুবে যাওয়া জাহাজটি পোরশে’র ৯১১-জিটি২-আরএস সিরিজের চার ধরনের মডেল বহন করছিল।

এ ঘটনার পর জার্মানির স্টুটগার্টভিত্তিক কোম্পানিটি ব্রাজিলিয়ান গ্রাহকদের চিঠিতে জানিয়েছে, পোরশে বিশেষ করে তাদের (ব্রাজিলিয়ান) জন্য আবার এ মডলেটি বানাবে।

এ ঘটনায় পোরশের ৩৭টি গাড়ি ধ্বংস হয়েছে। এছাড়া অন্যান্য বড় বড় কোম্পানির আরও অনেক গাড়ি ধ্বংস হয়। এরমধ্যে ইউরোপীয়ান কার প্রস্তুতকারী কোম্পানি অডি-ও হারিয়েছে অনেকগুলো গাড়ি।

এ বিষয়ে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রী গেবিন উইলিয়ামসন জানিয়েছেন, জাহাজে আগুন লাগার পর কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। পরে দ্রুত জাহাজটিতে থাকা ২৭ নাবিককে নিরাপদে উদ্ধার করা হয়। এ কাজের জন্য আমি আমার বাহিনীর প্রশংসা করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×