ওআইসির বৈঠকে নিউজিল্যান্ডকে আমন্ত্রণ জানালেন এরদোগান

  অনলাইন ডেস্ক ২০ মার্চ ২০১৯, ২১:৪১ | অনলাইন সংস্করণ

ওআইসির বৈঠকে নিউজিল্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। ছবি: আনাদলু
ওআইসির বৈঠকে নিউজিল্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। ছবি: আনাদলু

ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ হামলায় ৫০ জন মুসলমান নিহত হওয়ার বিষয়ে ওআইসিভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠকে নিউজিল্যান্ডকে আমন্ত্রণ জানানো হয়েছে।

নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী উইনস্টন পিটার ও সংখ্যালঘু বিষয়কমন্ত্রী জেনি সালিসা ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য এ বৈঠকে অংশ নেবেন। খবর টিআরটি উর্দুর।

নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর চালানো স্মরণকালের ইতিহাসের বর্বরোচিত হামলায় বিষয়ে আগামী ২২ মার্চ তুরস্কের ইস্তাম্বুলে ওআইসিভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠক আহ্বান করেছিলেন ওআইসির সভাপতি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের জরুরী এ বৈঠকে সম্প্রতি ঘটে যাওয়া নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর ও লিনউড মসজিদে হামলার বিষয়টি নিয়ে পর্যালোচনা করা হবে।

বিশেষত অমুসলিম দেশগুলোতে মুসলিমদের নিরাপত্তা ও ক্রমবর্ধমান ‘ইসলামফোবিয়া’ নিয়ে মুসলিম দেশগুলোর করণীয় নির্ধারণে আলোচনা হবে।

ইন্দোনেশিয়া,কাতার, পাকিস্তান, ইরান সহ ওআইসিভুক্ত ২০ টির বেশী দেশের পররাষ্ট্রমন্ত্রী জরুরী এ বৈঠকে অংশগ্রহণের কথা নিশ্চিত করেছেন।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের উদ্বোধনী ভাষণের মাধ্যমে শুরু হবে ক্রাইস্টচার্চের হামলা বিষয়ে ওআইসিভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠক।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×