উনি একটা জোকে পরিণত হয়েছেন: মোদিকে রাহুল

  যুগান্তর ডেস্ক ২১ মার্চ ২০১৯, ১১:০১ | অনলাইন সংস্করণ

উনি একটা জোকে পরিণত হয়েছেন: মোদিকে রাহুল
ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। লোকসভা নির্বাচন সামনে রেখে মোদিকে উদ্দেশ করে এক টুইটে রাহুল বলেছেন, মোদি একটা জোকে পরিণত হয়েছেন। খবর এনডিটিভি ও দি ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ঘরে ঘরে চাকরির আশ্বাস দিয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসা মোদির সময়ে ভারতের কর্মসংস্থানের সম্ভাবনা কমেছে। একটি সমীক্ষার প্রতিবেদনে বলা হয়েছে, বিজেপি সরকারের ভুল সিদ্ধান্তের কারণে ২০১৮ সালেই এক কোটির বেশি কর্মসংস্থান নষ্ট হয়েছে।

সমীক্ষাটি করেছে ন্যাশনাল স্যাম্পেল সার্ভে অফিস বা এনএসএসও। যে সমীক্ষার প্রতিবেদনে দেখানো হয়েছে, কীভাবে ১৯৯৩-৯৪ সালের পর এই প্রথমবার দেশের পুরুষকর্মীদের কর্মসংস্থান কমেছে। চাকরি হারানো এবং কর্মসংস্থানের সম্ভাবনার ক্রমশ হ্রাস পাওয়ার দিকে ইঙ্গিত করা হয়েছে ওই প্রতিবেদনে।

মোদির নীতির সমালোচনায় বুধবার নিজের টুইটারে দেয়া রাহুল গান্ধীর টুইট-

Rahul Gandhi

@RahulGandhi

I thought India was producing 450 jobs a day.

Turns out Modi’s policies destroyed 1 crore jobs in 2018.

That’s 27,000 jobs lost every single day of 2018.

India’s PM is a joke.

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২০১১-১২ সালের ৩০ কোটি ৪০ লাখ মানুষের চাকরি হয়েছিল। সেই তুলনায় অনেক কম মানুষের চাকরি হয়েছে ২০১৭-১৮ সালে। প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় চার কোটি ৩০ লাখ গ্রামীণ মানুষ চাকরি হারিয়েছেন এই সময়ে। শহুরে অঞ্চলে ওই সংখ্যাটা ৪০ লাখের কাছাকাছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×