সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন: কেজরিওয়াল

  যুগান্তর ডেস্ক ২১ মার্চ ২০১৯, ১১:১৮ | অনলাইন সংস্করণ

সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন: কেজরিওয়াল
ছবি: সংগৃহীত

আসন্ন লোকসভা নির্বাচন সামনে রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আপনি যদি নিজের সন্তানকে চৌকিদার বানাতে চান, তবে নরেন্দ্র মোদিকে ভোট দিন। কারণ মোদি চান ভারতের সব মানুষ চৌকিদার হয়ে উঠুক।

আসছে নির্বাচনে আম আদমি পার্টিকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে কেজরিওয়াল বলেন, সন্তানকে ডাক্তার-ইঞ্জিনিয়ার বানাতে চাইলে আমাদের ভোট দিন। আম আদমি পার্টির সৎ ও শিক্ষিত প্রার্থীদের ভোট দিন, আমরা আপনাদের স্বপ্ন পূরণ করব।

গত শনিবার বিজেপির নির্বাচনী স্লোগান 'ম্যায় ভি চৌকিদার'-এর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের টুইটারে নিজের নামের আগে 'চৌকিদার' শব্দটি বসিয়ে দেন মোদি। তাকে অনুকরণ করে গোটা দেশজুড়েই বহু বিজেপি নেতা ও মন্ত্রী নিজেদের টুইটার হ্যান্ডেলে নামের আগে 'চৌকিদার' শব্দটি লিখে দেন। ওই স্লোগানটি নিয়ে টুইটও হয় কয়েক লাখ।

এর সমালোচনায় মুখর হয়েছেন দেশের প্রায় সব বিরোধী নেতা। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছেন, নরেন্দ্র মোদি একটা জোকে পরিণত হয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করে মোদির সমালোচনা করেন। তিনি লিখেন- ‘মোদিজি চান গোটা দেশের সব মানুষ চৌকিদার হয়ে যাক। আপনি যদি চান, আপনার সন্তান বড় হয়ে চৌকিদার হোক, তা হলে মোদিকে ভোট দিন। কিন্তু আপনি যদি নিজের সন্তানদের ভালো শিক্ষা দিয়ে চিকিৎসক, ইঞ্জিনিয়ার বা উকিল বানাতে চান, তা হলে আম আদমি পার্টির সৎ ও শিক্ষিত প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করুন।’

এর আগে কংগ্রেস সভাপতি নরেন্দ্র মোদির চৌকিদার স্লোগানের কড়া সমালোচনা করেছিলেন। বলেছিলেন, ‘চৌকিদার চোর হ্যায়’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×