টাইগ্রিস নদীতে নৌকা ডুবিতে ৭২ কুর্দি নিহত

  অনলাইন ডেস্ক ২১ মার্চ ২০১৯, ২২:৩৬ | অনলাইন সংস্করণ

ইরাকের উত্তরাঞ্চলীয় মসুল শহরের টাইগ্রিস নদীতে ফেরী ডুবিতে ৭২ জন নিহত হয়েছেন।
ইরাকের উত্তরাঞ্চলীয় মসুল শহরের টাইগ্রিস নদীতে ফেরী ডুবিতে ৭২ জন নিহত হয়েছেন।ছবি: আল আরাবিয়া

ইরাকের উত্তরাঞ্চলীয় মসুল শহরের টাইগ্রিস নদীতে ফেরী ডুবিতে ৭২ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার নওরোজ উৎসব শেষে ফেরার পথে এ প্রাণহানীর ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ধারণক্ষমতার চেয়ে বেশি লোক ওঠার কারণে এ দূর্ঘটনা ঘটেছে। মসুল বাঁধ খুলে দেওয়ার কারণে পানির স্তর বেড়ে যাওয়ার বিষয়ে কর্তৃপক্ষ জনসাধারণকে আগেই সতর্ক করেছিল। ফেরি চালকেরা এই সতর্কতা আমলে না নেয়ার কারণে এ দূর্ঘটনা ঘটে।

ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, নওরোজ উদযাপন শেষে কুর্দি সম্প্রদায়ের লোকজন টাইগ্রিস নদী দিয়ে বাড়ি ফিরছিল।

মসুলের সিভিল ডিফেন্স প্রধান হুসাম খলিল জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি। ফেরীটি ডুবে যাওয়ার পর সাতার না জানার কারণে তাদের বেশী মৃত্যু হয়েছে।

উদ্ধারকারী টিম ডুবন্তদের বাঁচাতে কাজ করছে জানিয়ে তিনি বলেন, আক্রান্তদের বাঁচাতে কাজ চলছে। এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সূত্র: আল আরাবিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×