নিউজিল্যান্ডে হামলায় নিহত ড. সামাদ ও হোসনে আরার দাফন

  যুগান্তর ডেস্ক ২২ মার্চ ২০১৯, ১১:১৮ | অনলাইন সংস্করণ

নিউজিল্যান্ডে হামলায় নিহত ড. সামাদ ও হোসনে আরার দাফন
ড. আবদুস সামাদ ও হোসনে আরা। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত ৫ বাংলাদেশির জানাজা সম্পন্ন হয়েছে। তাদের মধ্যে দুজনের লাশ দাফন করা হয়েছে। আর বাকি তিনজনের লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করেছেন অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান।

যাদের লাশ দাফন করা হয়েছে, তারা হলেন-বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. আবদুস সামাদ ও সিলেটের ফরিদ আহমেদের স্ত্রী হোসনে আরা আহমেদ।

এর আগে এই পাঁচজনের জানাজা নিউজিল্যান্ড পুলিশের তত্ত্বাবধানে সব লাশের সঙ্গে অনুষ্ঠিত হয়েছে। তারপর প্রক্রিয়া অনুসারে একেক করে দাফন করা হয় সব লাশ।

তবে নিহত তিন বাংলাদেশির লাশ কবে নাগাদ দেশে ফেরত পাঠানো হবে তা নিশ্চিত করা যায়নি।

যাদের লাশ ফেরত পাঠানো হবে, তারা হলেন-ওমর ফারুক, মোজাম্মেল হক ও জাকারিয়া ভূঁইয়া।

জাকারিয়া ভূঁইয়ার স্ত্রী ইতিমধ্যে তার লাশ গ্রহণের জন্য নিউজিল্যান্ডে পৌঁছেছেন। আর নিহত মোজাম্মেলের ভাই খুব শিগগির নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন এবং ওমর ফারুকের পরিবার সেখানে কাউকে পাঠাবে কিনা সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি।

প্রসঙ্গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত হন ৫০ জন। আহত হন অন্তত ৪৮ জন। কট্টর শ্বেতাঙ্গ বর্ণবাদী ২৮ বছরের ব্রেনটন টেরেন্ট এ হত্যাযজ্ঞ চালায়। নিহতদের মধ্যে বাংলাদেশের পাঁচজন রয়েছেন।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×