কলকাতায় কালবৈশাখী ঝড়, নিহত ২

  যুগান্তর ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ২৩:২৭ | অনলাইন সংস্করণ

কলকাতায় কালবৈশাখী ঝড়, নিহত ২
কলকাতায় কালবৈশাখী ঝড়, নিহত ২। ছবি: সংগৃহীত

কলকাতায় ও পার্শ্ববর্তী এলাকায় কালবৈশাখী ঝড় ব্যাপক তাণ্ডব চালিয়েছে। ঘুর্ণিঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৮ কিলোমিটার। এতে দুইজন নিহত হয়েছেন। ঝড়ের কারণে শিয়ালদহে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার খবর পাওয়া গেছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, শুক্রবার বিকাল থেকে কলকাতায় ঝড়ো হাওয়া ছিল। এদেব পূর্ব বর্ধমান ও বুদবুদে বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়ছে বলে জানানো হয়। তবে হতাহতদের নাম প্রকাশ করা হয়নি।

এদিকে রাজা সুবোধ মল্লিক স্কোয়ারের কাছে ঝোড়ো হাওয়ায় মুচিপাড়া থানার পুলিশের গাড়িতে গাছ পড়ে ক্ষয়ক্ষতি হয়।

বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কিছুটা কমলেও, আবহাওয়ার খুব একটা হেরফের হবে না। শনিবার সকাল থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। অস্বস্তিকর গরমের মধ্যে ফের কাটাতে হতে পারে শহরকে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতার উপর দিয়ে ঝোড়ো বাতাস থেকে কালবৈশাখীর উৎপত্তি। কলকাতাসহ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায় বজ্রপাতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও আবার ঝোড়ো হাওয়া বইতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×