পাক-ভারত উত্তেজনায় কোনো দেশকেই সমর্থন দেবে না মালয়েশিয়া: মাহাথির

  অনলাইন ডেস্ক ২৪ মার্চ ২০১৯, ১৭:৪৯ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ার প্রধানন্ত্রী ড. মাহাথির মোহাম্মাদ। ছবি: ডন
মালয়েশিয়ার প্রধানন্ত্রী ড. মাহাথির মোহাম্মাদ। ছবি: ডন

ভারত পাকিস্তানের মধ্যে আবার কোনো উত্তেজনা দেখা দিলে মালয়েশিয়া কোনো দেশকেই সমর্থন দেবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানন্ত্রী ড. মাহাথির মোহাম্মাদ।

তিনদিনের পাকিস্তান সফর শেষে নিজ দেশে ফেরার পথে নূর খান এয়ারভেসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। খবর ডনের।

মাহাথির বলেন, পাকিস্তান-ভারত উভয় দেশের সঙ্গেই মালয়েশিয়া সম্পর্ক অব্যাহত রাখবে, তবে তাদের মধ্যে ফের উত্তেজনা সৃষ্টি হলে কোনো দেশকেই সমর্থন দেবে না তার দেশ।

পাকিস্তান দিবসের বিশেষ প্যারেডে আমন্ত্রিত হয়ে সর্বোচ্চ উপাধিতে ভূষিত হওয়া মাহাথির মোহাম্মাদের এমন বক্তব্যে পাকিস্তান হতাশ হয়েছে বলে জানায়

সন্ত্রাসবাদ নির্মূলে সবার একসঙ্গে কাজ করা উচিত জানিয়ে মাহাথির বলেন, সন্ত্রাসীদের যে কোনো মূল্যে নির্মূল করতে হবে। ভারত-পাকিস্তান উভয় দেশের উচিত, সন্ত্রাসীদের দমন করা। কারণ সন্ত্রাসীরা নিজেদের স্বার্থে যে কোনো দেশেই হামলা চালাতে পারে।

পাক-ভারত উত্তেজনার বিষয়টি সম্পর্কে মালয়েশিয়া অবগত জানিয়ে তিনি বলেন, উভয় দেশের মধ্যে যে উত্তেজনা চলছে, সে বিষয়ে আমরা অবগত রয়েছি। তবে এই উত্তেজনায় আমরা কোনো পক্ষকেই সমর্থন দেব না।

পরনির্ভরতার কারণেই মুসলিম দেশগুলোর সক্ষমতা বাড়ছে না মন্তব্য করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, মুসলিম দেশগুলো সব বিষয়েই পশ্চিমাদের দ্বারস্থ হয়। নিজেদের সক্ষমতা অর্জনে তেমন তৎপরতা নেই। এজন্য তাদের অন্যায়গুলোর প্রতিবাদ মুসলিম দেশগুলো করতে পারে না। পশ্চিমারা যা শিখিয়ে দেয়, সেটিই তাদের বলতে হয়।

ইসরাইল বিষয়ে মুসলিম দেশগুলো ভয়ে মুখ খুলে না অভিযোগ করে মাহাথির বলে, পশ্চিমা বিশ্ব ইসরাইলকে সবধরনের সহযোগিতা করার কারণে মুসলিম দেশগুলো ইসরাইলের বিরুদ্ধে ভয়ে মুখ খুলে না। কারণ তাদের ধারণা, ইসরাইলের বিরুদ্ধে কোনো বক্তব্য দিলে পশ্চিমা দেশগুলো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×