বিনা অপরাধে ১০৪ বছরের বৃদ্ধা গ্রেফতার, প্রশংসায় ভাসল পুলিশ!

  যুগান্তর ডেস্ক ২৪ মার্চ ২০১৯, ১৯:০৮ | অনলাইন সংস্করণ

বিনা অপরাধে ১০০ বছরের বৃদ্ধা গ্রেফতার, প্রশংসায় ভাসল পুলিশ
বৃদ্ধাকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার ভাইরাল সেই ছবি। ছবি:সংগৃহীত

বিনা অপরাধে গ্রেফতার করে নিয়ে যাওয়া হলো ১০০ বছরের এক বৃদ্ধাকে। অথচ এমন কাজে প্রশংসায় ভাসলেন পুলিশেরা।

এ ঘটনাটি ঘটেছে বুধবার (২০ মার্চ) যুক্তরাজ্যের স্টোকবিশপ এলাকায়।

এদিন অ্যানি ব্রোকেনব্রো নামের ১০৪ বছরে এক বৃদ্ধাকে গ্রেফতার করে কারাগারে নিয়ে যায় অ্যাভন ও সমারসেটের পুলিশ। স্টোকবিশপ এলাকায় স্টোকেলেঘ কেয়ার হোম নামে এক বৃদ্ধাশ্রমের বাসিন্দা ওই বৃদ্ধা।

তাকে গ্রেফতারের বেশ কয়েকটি ছবি রীতিমত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে এ ঘটনায় নেতিবাচক কোনো মন্তব্য তো পড়েইনি বরং পুলিশের এমন ভূমিকার প্রশংসা করছেন ব্রিটেনের অধিবাসীরা।

বৃদ্ধার এই গ্রেফতারের বিষয়টি নিজেদের ফেসবুকে পেজে জানিয়েছেন অ্যাভন ও সমারসেটের পুলিশ।

ঘটনার বিবৃতি তারা জানান, অদ্ভুত এক ইচ্ছার কারণে ওই বৃদ্ধার কারাগারে যেতে হয়। এতে ব্রিটেন পুলিশের কোনোই দোষ নেই।

সম্প্রতি উইশিং ওয়াশিং লাইন ইনিশিয়েটিভ নামের একটি ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন অ্যানি ব্রোকেনব্রো। বয়স্ক মানুষদের মনের ইচ্ছাপূরণ করতেই ওই ইভেন্টের আয়োজন করা হয়েছিল।

সেখানে অংশগ্রহণকারী অনেক বৃদ্ধ-বৃদ্ধাকে নিজেদের ইচ্ছার কথা নাম, ঠিকানা, ফোন নম্বর লিখে জানাতে বলা হয়। সুযোগটা কাজে লাগান অ্যানি।

সেখানে অ্যানি লেখেন, ‘আমার ইচ্ছা আমাকে পুলিশ যেন গ্রেফতার করে বাসা থেকে নিয়ে যায়। কারাগার আমি কোনোদিনি দেখিন। আমার বয়স ১০৪ আর আমি কখনও আইনভঙ্গ করিনি।’

বৃদ্ধাশ্রমের ওই বৃদ্ধার এমন ইচ্ছা দেখে চমকে যায় ইভেন্টের আয়োজক সংস্থার কর্মীরা। তারা বৃদ্ধার এই ইচ্ছাপূরণের বিষয়টি অ্যাভন ও সমারসেটের পুলিশদের জানান।

তারা অনুরোধ করেন, শতায়ু এই বৃদ্ধার ইচ্ছা যেন পূরণ করা হয়। এমন অনুরোধে বিপাকে পড়েন স্থানীয় পুলিশ। কোনো অপরাধ না করলে কীভাবে কারাগারে নিয়ে যাওয়া যায়! তাও এমন শতায়ু বৃদ্ধাকে।

পরে শুধুমাত্র বৃদ্ধার ইচ্ছাপূরণের কথা চিন্তা করে বিষয়টি বিবেচনায় এনে সমারসেটের পুলিশ তাকে গ্রেফতার করে হাজতে নিয়ে যায়।

এভাবেই শতায়ু অ্যানির ইচ্ছাপূরণের গল্পটি জানিয়ে বৃদ্ধাকে গ্রেফতারের বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তারা। তার পর থেকেই ভাইরাল ওই পোস্ট।

নিজেদের ফেসবুক পেজে সমারসেট পুলিশ লিখেছেন, ১০০ বছর ব্রিটেনের আইন মেনে জীবনযাপন করার জন্য অ্যানিকে ধন্যবাদ। অ্যানি ব্রিটেনের নাগরিকদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×