নিউজিল্যান্ডের টিভি উপস্থাপিকাদের মাথায় হিজাব!

  যুগান্তর ডেস্ক ২৪ মার্চ ২০১৯, ২২:২৫ | অনলাইন সংস্করণ

হিজাব পরিধান করে  নিউজিল্যান্ডের এক টিভি উপস্থাপিকা। ছবি: সংগৃহীত
হিজাব পরিধান করে টিভিতে লাইভ করছেন নিউজিল্যান্ডের এক সাংবাদিক। ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় মুসলিম সম্প্রদায়ের পাশে দাড়িয়েছে নিউজিল্যান্ডবাসী।

প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্নের হিজাব পরা অনেক ছবি ভাইরাল হয়েছে। মুসলিমদের প্রতি সংহতি জানাতে গত শুক্রবার নিউজিল্যান্ডবাসী হিজাব পরার ঘোষণা দিয়েছিল।

এখন হিজাব পরেই টেলিভিশন সেটে আসছেন উপস্থাপিকারা। হিজাব পরেই সংবাদ সংগ্রহ করতে দেখা গেছে অনেক নারী সাংবাদিককে। এক দু’টি নয়, প্রায় অনেক টিভি উপস্থাপিকারাই পরছেন হিজাব। অনেক রিপোর্টার টিভিতে লাইভে আসছেন হিজাব পরেই।

পাশাপশি হ্যাশ ট্যাগের মাধ্যমে হিজাব পরিহিত ছবি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে।

#HeadScarfForHarmony নামে হ্যাশট্যাগ দিয়ে অমুসলিম নারীরা হিজাব পরিহিত ছবি পোস্ট করছেন বিভিন্ন মাধ্যমে।

ক্রাইস্টচার্চ কবরস্থানে পাহারা দিচ্ছিলেন এক নারী পুলিশ। তার হাতে স্বয়ংক্রিয় অস্ত্র আর মাথায় ছিল কালো কাপড়। সঙ্গে ছিল একটি লাল গোলাপ।

মাত্র কয়েকদিন আগে বর্ণবাদী এক খুনির চোখে হিংসা-জিঘাংসা দেখেছে নিউজিল্যান্ড। মসজিদে প্রার্থনারত মানুষের সারি সারি লাশ আর প্রিয়জনের রক্তাক্ত শরীর দেখে চমকে গিয়েছিল দেশটির নিরীহ জনপদ। শান্তির নীড়ে ঘৃণার হুঙ্কার! শান্ত পাখি ‘কিউই’র চারণভূমিতে এই বর্বর ধর্মবিদ্বেষী রক্ত কিছুতেই মেনে নিতে পারছিল না।

এরপর থেকেই পাল্টা প্রতিক্রিয়া দেখাচ্ছে নিউজিল্যান্ড। দেখাল শান্তির পথ। শোনাল ঐক্যের বাণী। এবার নিউজিল্যান্ডসহ পুরো বিশ্ব দেখল সহমর্মিতা, সৌহার্দ্য, ভালোবাসা আর ঐক্যের জয়গান।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×