রকেট হামলার জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে ইসরাইল!

  যুগান্তর ডেস্ক    ২৫ মার্চ ২০১৯, ১৫:০৯ | অনলাইন সংস্করণ

রকেট হামলার জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে ইসরাইল!
রকেট হামলার জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে ইসরাইল! ছবি: সংগৃহীত

ইসরাইলে রকেট হামলায় সাতজন আহত হয়েছেন। এ ঘটনায় ওয়াশিংটনে থাকা নেতানিয়াহু তার সফর সংক্ষিপ্ত করেছেন। নেতানিয়াহু আরও বলেন, আমি কয়েক ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করব এবং এর পরপরই আমি ইসরাইলে ফিরে আসব অপারেশন পরিচালনার জন্য। তিনি বলেন, দ্রুতই এ হামলার জবাব দেয়া হবে।

নেতানিয়াহু গতকাল রোববার যুক্তরাষ্ট্র সফরে যান। ইসরাইলে আগামী ৯ এপ্রিল ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নিয়ে ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করতে যান তিনি।

সোমবার সকালে উত্তর তেলআবিবে হামলার ঘটনায় ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে- এটি হামাস জঙ্গিগোষ্ঠী হামলা চালিয়েছে। গত সপ্তাহের শেষের দিকে গোলান মালভূমি ইসরাইল অধিগ্রহণ করার পরই দেশটিতে এ হামলা চালানো হয়।

ইসরাইলি পুলিশ জানায়, ধ্বংস হওয়া বাড়ি থেকে হামলকারীদের অবস্থান ২০ কিলেমিটার দূরে।

নেতানিয়াহু বলেন, হামলার ঘটনায় আমি আমার যুক্তরাষ্ট্র সফর সংক্ষিপ্ত করেছি। তিনি এটি 'গুরুতর হামলা' বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, ইসরাইল দ্রুত এ হামলার জবাব দেবে।

এদিকে হামলার পর থেকে গাজার সঙ্গে পণ্য পরিবহন ও লোকজনের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে

ইসরাইলি সংস্থা জানায়, এ হামলায় একটি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। আহতদের মধ্যে একজন ছয় মাস বয়সী শিশু এবং তাদের ছয়জন একই পরিবারের সদস্য ছিলেন।

গত বৃহস্পতিবার ট্রাম্প গোলান মালভূমিকে ইসরাইলের বলে ঘোষণা দেন। এর পরেই ইসরাইলে এ হামলা চালানো হলো। সূত্র: রয়টার্স ও এএফপি।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×