আকস্মিক বন্যায় ইরানের কয়েকশ গ্রাম পানিবন্দি, নিহত ৯

  যুগান্তর ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

বন্যায় পানিবন্দি ইরানের একটি এলাকা। ছবি: আনাদলু
বন্যায় পানিবন্দি ইরানের একটি এলাকা। ছবি: আনাদলু

আকস্মিক বন্যায় ইরানের কয়েকটি অঞ্চল পানির নিচে চলে গেছে। প্রাণহানি ঘটেছে ৯ জনের। গুলিস্তান, মাজান্দারান, ফার্স, লোরেস্তান ও কেরমানশাহ প্রদেশে এ প্রাণহানি ঘটে।

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে নদীগুলোতে পানি বেড়ে যাওয়ায় উত্তরাঞ্চলীয় এ শহরগুলোতে বন্যার সৃষ্টি হয় জানিয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যম।

বন্যাকবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ তৎপরতা জোরদার করতে ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরিকে নির্দেশ দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খোমেনি। বন্যাকবলিতদের দেখতে দেশটির ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি গুলিস্তান প্রদেশে গিয়েছেন।

গুলিস্তান ও মাজান্দারান প্রদেশের প্রায় ৫৬ হাজার মানুষ এখন পানিবন্দি অবস্থায় জীবনযাপন করছে। গুলিস্তান প্রদেশের অন্তত ৭০টি গ্রাম এবং মাজান্দারান প্রদেশের ২০০’র বেশি গ্রাম এখন পানির নিচে রয়েছে।

বন্যাকবলিতদের উদ্ধারে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি রেডক্রিসেন্ট সোসাইটিসহ স্বেচ্ছাসেবী সংস্থাগুলো কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×