উইল কনোলির সাক্ষাৎকার

ছেলের প্রতিবাদে খুশি ‘ডিম বালকের’ মা!

  অনলাইন ডেস্ক ২৭ মার্চ ২০১৯, ০৪:১৪ | অনলাইন সংস্করণ

প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি উইল কনোলি
প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি উইল কনোলি। ছবি: সংগৃহীত

মুসলমানদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যকারী অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজারের বক্তব্যের প্রতিবাদ করায় খুশি হয়েছেন আলোচিত ‘ডিম বালকের’ মা।

অস্ট্রেলিয়ার সেই বিতর্কিত সিনেটরের মাথায় ডিম ভেঙে বিশ্বজুড়ে ডিম বালক উপাধী পাওয়া উইল কনোলি দেশটির সম্প্রচার মাধ্যম চ্যানেল টেনকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

ডিম বালক খ্যাত উইল কনোলি বলেন, সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের বক্তব্যের প্রতিবাদ করায় আমার মা খুশি হয়েছেন, তবে তিনি প্রতিবাদের ধরণটা পছন্দ করেননি।

আলোচিত ওই ঘটনার পর প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি হন সতেরো বছর বয়সী এ সাহসী তরুণ।

সাক্ষাৎকারে কনোলি বলেন, এক ঘণ্টা ধরে ফ্রেজারের বক্তব্য শোনার পর আমি তাঁর মাথায় ডিম ভাঙার সিদ্ধান্ত নিই। তবে আমি যা করেছি তা ঠিক ছিল না, কিন্তু সেই ঘটনা মানুষকে ঐক্যবদ্ধ করেছে।

তিনি বলেন, ওই সিনেটর যে আমার দিকে এভাবে তেড়ে আসবেন তা আমার কল্পনায় ছিল না। এছাড়া এই ঘটনা বিশ্বজুড়ে এত আলোড়ন সৃষ্টি কররে তাও চিন্তা করিনি।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ দুই মসজিদে ভয়াবহ হামলায় অন্তত অর্ধশত মানুষ নিহত হন। ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। কিন্তু ভাগ্যক্রমে তারা বেঁচে যান।

এদিকে এই হামলার দায় মুসলিম অভিবাসীদের ওপর চাপিয়ে দিয়ে একটি বিতর্কিত বিবৃতি দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং।

কনোলির পক্ষে আইনি লড়াইয়ের জন্য জমা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৬৭ লাখেরও বেশি টাকা। কলোনি ঘোষণা দিয়েছেন এসব অর্থ ক্রাইস্টচার্চে হামলায় নিহতদের পরিবারদের দান করা হবে।

এ ঘটনার পর তিনি আটক হন। তবে শেষ পর্যন্ত কোনও অভিযোগ গঠন ছাড়াই কারামুক্তি পান ডিম বালক উইল কনোলি।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×