ডেমোক্র্যাটদের নথি প্রকাশ আটকে দিলেন ট্রাম্প

  যুগান্তর ডেস্ক ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৩ | অনলাইন সংস্করণ

ডোনাল্ড ট্রাম্প

কংগ্রেস কমিটি অনুমোদন দিলেও রিপাবলিকানদের মেমোর যুক্তিখণ্ডন করে লেখা ডেমোক্র্যাটদের ১০ পৃষ্ঠার নথি প্রকাশ আটকে দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এফবিআই ও বিচার বিভাগের কর্মকর্তাদের পক্ষপাতদুষ্ট কর্মকাণ্ডের প্রমাণ হিসেবে রিপাবলিকানরা জানুয়ারির শেষ সপ্তাহে ওই মেমো প্রকাশ করেছিলেন।-খবর বিবিসি অনলাইনের।

রিপাবলিকানদের অভিযোগ, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় এফবিআই ক্ষমতার অপব্যবহার করে ট্রাম্পের এক উপদেষ্টার বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি চালিয়ে পক্ষপাতদুষ্ট কাজ করেছিল।

শুক্রবার হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, মেমোতে থাকা স্পর্শকাতর অনুচ্ছেদ যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে উদ্বেগ তৈরি করতে পারে।

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটির সদস্যরা সর্বসম্মতভাবে গোপন তথ্য সম্বলিত ডেমোক্র্যাটদের মেমোটি প্রকাশের পক্ষে রায় দিয়েছিল। এরপর তা প্রেসিডেন্টের কাছে পাঠালে তিনি তা আটকে দেন।

ডেমোক্র্যাটদের দাবি, মেমোতে তারা রিপাবলিকানদের ত্রুটিগুলি চিহ্নিত করে দিয়েছিলেন।

সিনেটে সংখ্যালঘু দলের নেতা চাক শুমার তখন প্রেসিডেন্টকে লেখা চিঠিতে বলেন, মেমো প্রকাশের অনুমতি না দিলে তা অন্যায় হবে। ট্রাম্প যাতে রিপাবলিকান নথির ওপর ভর করে রুশ যোগসাজশের তদন্ত বানচাল করে না দেন, সে বিষয়েও অনুরোধ জানিয়েছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter