কুর্দি সেজে যুদ্ধ করছে মার্কিন সেনারা

  অনলাইন ডেস্ক ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২২:১৬ | অনলাইন সংস্করণ

Kurdi

সিরিয়ার আফরিনে কুর্দি বিদ্রোহীদের বেশে মার্কিন সেনারা যুদ্ধ করছে বলে অভিযোগ তুলেছে তুরস্ক। তুর্কি সেনাদের হত্যা করতে কুর্দিরা যে রকেট লঞ্চার ব্যবহার করেছে, এটি তাদের কারা সরবরাহ করল তা খুঁজে বের করার কথা জানিয়েছে দেশটি। খবর পার্সটুডের।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি সিরিয়ার কুর্দি-অধ্যুষিত আফরিন অঞ্চলে অভিযান শুরু করে তুরস্কের সেনাবাহিনী। স্থানীয় সময় ওই দিন মধ্যরাত থেকে পরের দিন ভোর পর্যন্ত প্রায় ৭০টি কামানের গোলা নিক্ষেপ করা হয়।

এদিকে আফরিনে হামলা শুরু হওয়ার পর সেখান থেকে রাশিয়া তাদের সৈন্যদের নিরাপদে সরিয়ে নেয়। সৈন্যদের সরিয়ে নেয়ার মাধ্যমে রাশিয়া তুরস্কের হামলাকে সমর্থন দিয়েছে বলে মনে করছে বিশ্লেষকরা।

এর আগে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান কুর্দি গেরিলাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলেন। তুরস্ক বলছে, সিরিয়ার কুর্দি গেরিলারা তুরস্কের জন্য ক্রমেই বড় ধরনের হুমকিতে পরিণত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter