একসঙ্গে বসে অপেরা দেখবেন পুতিন-এরদোগান

  যুগান্তর ডেস্ক ০৪ এপ্রিল ২০১৯, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

একসঙ্গে বসে অপেরা দেখবেন পুতিন-এরদোগান
ছবি: হুররিয়াত ডেইলি নিউজ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী সোমবার বসতে যাচ্ছেন। চলতি বছরের শুরু থেকে দুই নেতার মধ্যে এই তৃতীয় বৈঠকটি মস্কোয় অনুষ্ঠিত হবে।

এ সময় দুই দেশের উচ্চপর্যায়ের সহযোগিতা পরিষদের বৈঠকে অংশ নেবেন এরদোগান। এ ছাড়া তুরস্ক-রাশিয়ার আন্তঃসাংস্কৃতিক বছরের অনুষ্ঠানে যোগ দেবেন তারা।-খবর হুররিয়াত ডেইলি নিউজের

সোমবার বিখ্যাত রুশ নাট্যমঞ্চ বলশোয়তে ট্রয় অপেরা দেখবেন পুতিন ও এরদোগান। তুরস্কের রাষ্ট্রীয় অপেরা অ্যান্ড ব্যালের (ডিওবি) অন্যতম গুরুত্বপূর্ণ গীতিনাট্য হচ্ছে ট্রয়। গ্রিক পৌরাণিক কাহিনী অবলম্বনে এটি লেখা হয়েছে।

তুরস্কের শিল্পীরা এটি পরিবেশন করবেন বলে হুররিয়াত ডেইলি খবরে বলা হয়েছে।

গত ২৩ জানুয়ারি প্রথমবারের মতো রাশিয়ায় সরকারি সফরে যান এরদোগান। তখন দুই নেতার মধ্যে বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে। তাদের আলোচনার মূল কেন্দ্রবিন্দু ছিল সিরিয়া যুদ্ধ।

তাদের তৃতীয় বৈঠক হয় গত ১৪ ফেব্রুয়ারি। কৃষ্ণসাগরের তীরে রাশিয়ার রিসোর্ট সোচিতে অনুষ্ঠিত হওয়া এ বৈঠকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিও উপস্থিত ছিলেন।

গত বছর দুই নেতা সাতবার মুখোমুখি বৈঠক হয়েছেন। এ ছাড়া আঞ্চলিক উন্নয়ন ও দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে তারা ফোনে আঠারো বার কথা বলেছেন।

তুরস্কের পর্যটনবিষয়ক উপমন্ত্রী আহমেদ হালুক দুরসুন বলেন, পর্যটন ও সাংস্কৃতিক বছরের উদ্বোধনী অনুষ্ঠানে দুই দেশের নেতারা উপস্থিত থাকবেন। এ অনুষ্ঠানে এরদোগান ও পুতিন দুজনেই অংশ নেবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×