সেই সিনেটরের বক্তব্য প্রত্যাখ্যান অস্ট্রেলিয়ার

  যুগান্তর ডেস্ক ০৬ এপ্রিল ২০১৯, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

মসজিদে হামলাকারীর পক্ষাবলম্বনকারী  সেই সিনেটরের বক্তব্য প্রত্যাখ্যান অস্ট্রেলিয়ার

নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারীর পক্ষাবলম্বনকারী অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেসার অ্যানিংয়ের বক্তব্যকে প্রত্যাখ্যান করেছে দেশটির অন্যান্য সিনেট সদস্যরা।

গত বুধবার (৩ এপ্রিল) অস্ট্রেলিয়ার সিনেটররা মুসলিমবিরোধী বক্তব্যের সমালোচনা এবং হামলাকারীর প্রতি সমর্থন দেয়ায় ফ্রেসার অ্যানিংয়ের প্রতি তীব্র সমালোচনা করেন।

এ বিষয়ে অস্ট্রেলিয়ান সিনেটররা বলেন, ‘ফ্রেসার অ্যানিং-এর মুসলিম বিদ্বেষী বক্তব্য অস্ট্রেলিয়ার জনগণ ও সিনেটের প্রতিনিধিত্ব করে না। ভয়াবহ অপরাধে আক্রান্ত মানুষের, বিশেষ ধর্ম পরিচয়ের কারণে কারও সমালোচনা গ্রহণযোগ্য নয়।

সরকার দলীয় সিনেট লিডার ও অর্থমন্ত্রী ম্যাথিস কারমান জানান, সিনেটর অ্যানিংয়ের মন্তব্য ছিল উগ্র এবং বিভেদ সৃষ্টিকারী। ১৫ মার্চ ক্রাইস্টচার্চের ২ মসজিদে আক্রান্তের শিকার ব্যক্তিরা বিপদগ্রস্ত ও নিরপরাধ ছিলেন। তিনিই কেন কারও কাছ থেকে এমন মন্তব্য গ্রহণযোগ্য নয়।’

এর পর ফ্রেসার অ্যানিং এর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আসুন আমরা তাকে প্রত্যাখ্যান করি।’

এর আগে হামলাকারীর পক্ষে সিনেটের বক্তব্যের প্রতিবাদে অস্ট্রেলিয়ার ১৭ বছর বয়সী যুবক সে সিনেটরের মাথায় ডিম ছুড়ে মেরেছিল। যে কারণে সে যুবক বিশ্বব্যাপী ডিমবালক’পরিচিতি পায়।

১৫ মার্চ ওই ভয়াবহ হামলার পরদিন শনিবার এক বিবৃতিতে ফ্রেসার অ্যানিং বলেছিলেন, মুসলিমদের উপস্থিতি বাড়ার ফলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড উভয় সম্প্রদায়ের ভয়কে বাড়িয়ে তুলছে।

এসময় পেছন থেকে তার এমন বক্তব্যের প্রতিবাদে অস্ট্রেলিয়ার ১৭ বছর বয়সী যুবক ফ্রেসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটায়।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×