মালয়েশিয়ার সৈকতে নামা আরও ৩৭ রোহিঙ্গা আটক

  যুগান্তর ডেস্ক    ০৮ এপ্রিল ২০১৯, ১৬:১৬ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় ৩৭ রোহিঙ্গা আটক
মালয়েশিয়ায় সৈকতে আটক হওয়া ৩৭ জন রোহিঙ্গা। ছবি: রয়টার্স

মালয়েশিয়ার উত্তরাঞ্চলীয় একটি সমুদ্রসৈকতে আরও ৩৭ জনের একটি দলকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে- আটকরা মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা মুসলিম। খবর রয়টার্সের।

সোমবার একই সৈকতে নামার পর ভোরে সিম্পাং ইমপাট শহরের কাছ থেকে তাদের আটক করা হয়। পুলিশ বলছে- সমুদ্রপথে তাদের পাচার করে এখানে আনা হয়েছে।

এর আগে গত মাসের শেষ দিকে একই জায়গা থেকে অভিবাসনপ্রত্যাশী ৩৫ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

সম্প্রতি অনেক রোহিঙ্গা মিয়ানমার ও বাংলাদেশ থেকে নৌকাযোগে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছে। ২০১৫ সালে মানবপাচারের ওপর অভিযান চালানোর পর রোহিঙ্গা গমনের আগের পর্বটি বন্ধ হয়েছিল।

রাজ্য পুলিশের প্রধান নুর মুশার মোহাম্মদ বলেন, আমাদের বিশ্বাস তারা অনেক বড় নৌকায় করে এসেছে। তারপর তাদের ছোট নৌকায় করে পৃথক এলাকায় নিয়ে যাওয়া হয়েছে।

মালয়েশীয় কর্মকর্তাদের বিশ্বাস, সোমবার আটক হওয়া এই অভিবাসনপ্রত্যাশীরা মিয়ানমার অথবা বাংলাদেশ থেকে এসেছেন।

রাজ্য পুলিশপ্রধান বলেন, কোথা থেকে এই নৌকাগুলো আসছে তা বের করতে তদন্ত চালাচ্ছি আমরা। তবে এর সঙ্গে মানবপাচারকারী চক্রগুলো জড়িত বলে সন্দেহ আমাদের।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×