বেপরোয়া গতি, হংকংয়ে বাস উল্টে নিহত ১৯

  যুগান্তর ডেস্ক ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২১ | অনলাইন সংস্করণ

উল্টানো বাস

হংকংয়ে একটি দ্রুতগামী ডাবল ডেকার বাস উল্টে অন্তত ১৯ নিহত ও ৬৫ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যায় এ ঘটনা সাম্প্রতিক বছরগুলোর মধ্যে হংকংয়ে সবচেয়ে শোচনীয় সড়ক দুর্ঘটনা। বেপরোয়া গতিতে বাস চালিয়ে দুর্ঘটনার দায়ে পুলিশ চালককে আটক করেছে।-খবর চ্যানেল নিউজ এশিয়া।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে, তাইপো শহরের কাছে একটি প্রধান সড়কের পাশে বাসটি ক্ষতিগ্রস্ত অবস্থায় উল্টে পড়ে আছে। ভেতরে আটকেপড়া যাত্রীদের বের করতে বাসটির ছাদ কেটে ফেলেছেন দমকলকর্মীরা।

হংকং সরকার জানিয়েছে, ১৪ পুরুষ ও চার নারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। পরে হাসপাতালে নেয়ার পর একজন মারা যান।

টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এক বয়োবৃদ্ধ জানিয়েছেন, দুর্ঘটনার সময় চালক খুব দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলেন- এমনকি মোড়ও ঘুরছিলেন ওই গতিতে।

বাসটির পরিচালনাকারী প্রতিষ্ঠান কাউলুন মোটর বাস কোম্পানির নির্বাহী সো জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে ৮০ হাজার হংকং ডলার করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

দমকল বিভাগের কর্মকর্তা চ্যান হিং ইউ বলেন, নিহত ও আহতদের মধ্যে অধিকাংশ বাসের ওপরের ডেকে ছিল।

ট্রাফিক পুলিশের কর্মকর্তারা বলেন, বেপরোয়াগতিতে সড়কের ঢালে নামতে গিয়ে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তবে দুর্ঘটনার পর চালককে শান্ত ও স্থির দেখা গেছে। তার ভেতরে কোনো ভাবান্তর ছিল না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter