সেই ‘ডিম বালক’কে সতর্ক করল পুলিশ, সিনেটর নির্দোষ

  যুগান্তর ডেস্ক ১০ এপ্রিল ২০১৯, ১২:০৬ | অনলাইন সংস্করণ

ডিম বালক
সিনেটরের মাথায় ডিম ভাঙছে কলোনি। ফাইল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় মুসলমানদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করায় অস্ট্রেলিয়ার সিনেটরের মাথায় ডিম ভাঙা বালক উইল কনোলিকে সতর্ক করেছে দেশটির পুলিশ।

পাশাপাশি অস্ট্রেলিয়ার ওই সিনেটর ফ্রেজার অ্যানিং আত্মরক্ষার তাড়না থেকে ওই বালকের ওপর চড়াও হয়েছিলেন বলে তাকে নির্দোষ বলে সিদ্ধান্ত দিয়েছে পুলিশ।

তবে 'ডিম বালক' উপাধি পাওয়া উইল কনোলির বিরুদ্ধে আনুষ্ঠানিক কোনো অভিযোগ আনা হবে না বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার এসব সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশটির পুলিশ।

প্রসঙ্গত নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ দুই মসজিদে ভয়াবহ হামলায় অন্তত অর্ধশত মানুষ নিহত হন। ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। কিন্তু ভাগ্যক্রমে তারা বেঁচে যান।

এদিকে এ হামলার দায় মুসলিম অভিবাসীদের ওপর চাপিয়ে দিয়ে একটি বিতর্কিত বিবৃতি দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং।

সংবাদ সম্মেলনে অ্যানিং কথা বলার সময় তার পেছনে দাঁড়িয়ে ছিল উইল কনোলি। হঠাৎ করেই তার বাঁ-হাতে মোবাইল ধরে ডান হাতে অ্যানিংয়ের মাথায় একটি ডিম ফাটিয়ে দেন। এর একটু আগে সে তার মোবাইলে ভিডিও করা শুরু করে। ডিম ছোড়ার পরও নির্বিকার ভঙ্গিতে ভিডিও করে যাচ্ছিল উইল কনোলি।

হতবাক অ্যানিং পেছনে ঘুরে তরুণের মুখে চড় মারতে শুরু করলে দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় পাশে থাকা লোকজন ওই তরুণকে মাটিতে চেপে ধরে, অন্য একজন অ্যানিংকে সরিয়ে নেয়।

এ ঘটনার পর আটক করা হয় ওই বালককে। তবে শেষ পর্যন্ত কোনো অভিযোগ গঠন ছাড়াই কারামুক্তি পান ডিম বালক উইল কনোলি।

এক সাক্ষাৎকারে ওই বালক বলেন, এক ঘণ্টা ধরে ফ্রেজারের বক্তব্য শোনার পর আমি তার মাথায় ডিম ভাঙার সিদ্ধান্ত নিই। তবে আমি যা করেছি তা ঠিক ছিল না, কিন্তু সেই ঘটনা মানুষকে ঐক্যবদ্ধ করেছে।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×