ভোট এলেই ধর্মের জিগির তোলেন মোদি-অমিত শাহ : ফারুক আব্দুল্লাহ

  যুগান্তর ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ১৩:১৪ | অনলাইন সংস্করণ

ভোট এলেই ধর্মের জিগির তোলেন মোদি-অমিত শাহ : ফারুক আব্দুল্লাহ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহের কড়া সমালোচনা করেছেন জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ডা. ফারুক আব্দুল্লাহ। এই দুজনকে তিনি ‘জনগণের সবচেয়ে বড় শত্রু’ হিসেবে অভিহিত করেছেন।

রোববার মীর বাহরি ডাল এলাকায় এক সমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

ফারুক আব্দুল্লাহ বলেন, নরেন্দ্র মোদি ও অমিত শাহ দেশকে বিভক্ত করতে চান।তারা নির্বাচন এলেই ধর্ম ও বর্নের জিগির তুলে সুবিধা নেয়ার চেষ্টা করে। উগ্র হিন্দুত্ববাদকে ব্যবহার করে। এবার জনগণ বিজেপির বিভাজনমূলক অ্যাজেন্ডায় না পড়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, লোকসভা নির্বাচন সামনে রেখে বিজেপি জনগণের দৃষ্টি ঘোরাতে আবেগপূর্ণ বিষয় উত্থাপন করছে। বিজেপির ঘোষণাপত্রে (ইশতেহারে) স্পষ্ট যে রাজ্যের পরিচিতিকে কীভাবে ওরা ঘৃণা করে। এতে রাজ্যের জনবিন্যাস পরিবর্তনের অ্যাজেন্ডা রয়েছে। ওরা আগুন নিয়ে খেলছে।

এর আগে শনিবারও তিনি নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেন। বলেন, মোদি হিটলারের চেয়েও খারাপ। শ্রীনগরের খানয়ারে এক জনসভায় তিনি বলেন, মোদি যেভাবে সবার সঙ্গে সবার উন্নয়নের কথা বলছেন, জার্মানিতে হিটলারও একথা বলেছিল।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। প্রথম দফায় গত ১১ এপ্রিল ২০টি রাজ্যের ৯১ আসনে ভোটগ্রহণ করা হয়। ১৮ এপ্রিল দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯টি রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে।

সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×