যে কারণে রাহুলের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের নোটিশ

  যুগান্তর ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ২১:৫২ | অনলাইন সংস্করণ

যে কারণে রাহুলের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের নোটিশ
রাহুল গান্ধী। ফাইল ছবি

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ভারতীয় সুপ্রিমকোর্ট নোটিশ দিয়েছেন। এখন আগামী সাত দিনের মধ্যে উত্তর দিতে হবে রাহুলকে। আগামী মঙ্গলবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

সোমবার এক রুল জারি করে সুপ্রিমকোর্ট বলেছেন, রাফালে নিয়ে রায় দেয়ার পরও তা ভুলভাবে উদ্ধৃত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেছেন।

রাহুল বলেছেন ‘চৌকিদার চোর হ্যায়’। এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছেন শীর্ষ আদালত। খবর এনডিটিভির। এদিন শুনানির সময় সুপ্রিমকোর্টের প্রধান বিচারক রঞ্জন গগৈ বলেন, এমন কিছু কথা বলা হয়েছে, যেগুলো আমরা বলিনি।

বিজেপি সংসদ সদস্য মীনাক্ষী লেখি রাহুল গান্ধীর বিরুদ্ধে এ আবেদন দাখিল করেছিলেন, সেই আবেদন নিয়েই সোমবার সুপ্রিমকোর্টে শুনানি হয়। আদালত এ মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২২ এপ্রিল এর তারিখ ঠিক করেছেন।

এর আগে সুপ্রিমকোর্ট রাফাল বিমান চুক্তি নিয়ে দায়ের করা পুনর্বিচারের আবেদনে শুনানি করার সময় বলেছিলেন, চুরি যাওয়া গোপনীয় নথিগুলোকেও আদালত স্বীকার করবে। আর এরপর রাহুল গান্ধী ৯ এপ্রিল আমেথি আসন থেকে মনোনয়ন দেয়ার পর সংবাদ মাধ্যমকে জানান, ‘এবার সুপ্রিমকোর্টও স্বীকার করলেন চৌকিদার চোর।’

তিনি দাবি করে বলেন, শীর্ষ আদালত স্বীকার করেছেন যে রাফাল নিয়ে দুর্নীতি হয়েছে। রাহুল গান্ধী বলেন, ‘আমি খুব খুশি, আর আমি কয়েক মাস ধরেই বলে আসছি প্রধানমন্ত্রী এয়ারফোর্সের টাকা অনিল আম্বানিকে দিয়েছে। আর এখন সেটা সুপ্রিমকোর্টও স্বীকার করলেন। সুপ্রিমকোর্ট এখন এই ব্যাপারে তদন্ত করবেন।’

এরপর বিজেপির সংসদ সদস্য মীনাক্ষী লেখি সুপ্রিমকোর্টে একটি আবেদন করে জানান, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তার র‌্যালি এবং অন্য মাধ্যমে নিজের মনের কথা সুপ্রিমকোর্টের নাম নিয়ে বলছেন।

তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ওপর অভিযোগ করে বলেন, ‘রাহুল গান্ধী নিজের ব্যক্তিগত ধারণা সুপ্রিমকোর্টের নাম নিয়ে চালাচ্ছেন, আর দেশবাসীর সামনে ভুয়া তথ্য তুলে ধরছেন।’

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×