স্ত্রীর 'পাপের' প্রায়শ্চিত্ত করতে হলো রাশিয়ার যাজককে!

  যুগান্তর ডেস্ক ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৯ | অনলাইন সংস্করণ

স্ত্রীর 'পাপের' প্রায়শ্চিত্ত করতে হলো রাশিয়ার যাজককে!

রাশিয়ার উরাল এলাকার এক যাজকের স্ত্রী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ায় শাস্তি পেতে হলো ওই যাজককে।

শাস্তি হিসেবে প্রত্যন্ত একটি গ্রামে তাকে বদলি করা হয়েছে। উপাসনা বাদ দিয়ে স্ত্রী স্বল্পবসনে কেটওয়াক করায় যাজকের ওই শাস্তি। খবর বিবিসির।

ওই যাজকের স্ত্রী ওকসানা জোটোভা ম্যাগনিটোগোরস্ক শহরের একটি সৌন্দর্য চর্চাকেন্দ্র পরিচালনা করেন। সম্প্রতি তিনি 'মিস সেনসুয়ালিটি' পুরস্কার পান।

তবে পিকাবু নামে একটি সামাজিকমাধ্যমে প্রকাশ করা হয়- পুরস্কারপ্রাপ্ত নারী এক অর্থোডক্স যাজকের স্ত্রী। এ বিষয়টি জানাজানি হলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন।

গির্জার লোকজন এ খবর জানতে পারে, সঙ্গে সঙ্গে যাজক সের্গেই জোটোভকে ম্যাগনিটোগোরস্ক ক্যাথেড্রাল থেকে অব্যাহতি দিয়ে ৬৫ কিলোমিটার দূরের একটি গ্রামে বদলি করা হয়।

আর্চপ্রিস্ট ফিওডর সাপ্রিকিন বলেছেন, 'একজন যাজকের স্ত্রীর এভাবে একটি অনুষ্ঠানে নিজেকে খোলামেলাভাবে তুলে ধরাটা একটি বড় পাপ'।

রায়ে তিনি বলেন, যতদিন তার স্ত্রী প্রায়শ্চিত্ত না করবেন, ততদিন আর ওই যাজককে পুনর্বহাল করা হবে না।

'তিনি কেমন যাজক, যে তার নিজের পরিবারকে নিয়ন্ত্রণ করতে পারে না? তিনি কীভাবে একটি ধর্মীয় সমাবেশ নিয়ন্ত্রণ করবেন?' তিনি প্রশ্ন তুলেছেন।

এ ঘটনাটি রাশিয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। দেশটির অনেক সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×