‘নির্বাচনের প্রথম ধাপেই বিজেপির শোচনীয় পরাজয়ের আভাস’

  যুগান্তর ডেস্ক ১৭ এপ্রিল ২০১৯, ১৫:৫৩ | অনলাইন সংস্করণ

বিজেপির নির্বাচনী প্রচারণা। ছবি: সংগৃহীত
বিজেপির নির্বাচনী প্রচারণা। ছবি: সংগৃহীত

নির্বাচনের প্রথম ধাপেই বিজেপি শোচনীয় পরাজয়ের আভাস পেয়েছে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

তিনি বলেন,দারিদ্র্যতার হার বৃদ্ধিসহ বর্তমান পরিস্থিতিতে ভারতের প্রতিটি নাগরিকই এখন চিন্তিত। দেশের সামাজিক ও অর্থনৈতিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। এ জন্য নির্বাচনের প্রথম ধাপেই বিজেপি নিজেদের শোচনীয় পরাজয় বুঝতে পেরেছে। এখন ভোটারদের আকৃষ্ট করতে তারা নানান তৎরপতা চালাচ্ছে।

মঙ্গলবার এক নির্বাচনী সভায় বক্তৃতাকালে পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এসব কথা বলেন।

সাম্প্রদায়িক বিবেদ সৃষ্টি করতে ব্যর্থ হয়ে মোদি বালাকোটে হামলার নাটক সাজিয়েছিল বলে অভিযোগ করে মেহবুবা মুফতি বলেন, নির্বাচনে জয় পেতে মোদি পাকিস্তানে ফের হামলা চালাতেও পারেন।

নরেন্দ্র মোদির সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে দাবি করে জম্মু-কাশ্মীরের সাবেক এ মুখ্যমন্ত্রী বলেন, নিজের ব্যর্থতা ঢেকে নির্বাচনে জনগণের সহানুভূতি পেতে মোদি আবার বালাকোটের মতো পাকিস্তানে হামলা চালাতে পারে।

এ সময় সাম্প্রদায়িক উন্মাদনা সৃষ্টি করে মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘুদের কোণঠাসা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে কাশ্মীরের অনন্তনাগ থেকে প্রার্থী হয়েছেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। আগামী ২৩ তারিখ এ আসনে ভোটগ্রহণ হবে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×