‘মোদি মোদি’ চিৎকারে খুলে যে দরজা

  যুগান্তর ডেস্ক ১৭ এপ্রিল ২০১৯, ২২:৩০ | অনলাইন সংস্করণ

‘মোদি মোদি’ চিৎকারে খুলে যে দরজা
ছবিঃ টুইটার

ভারতে চলছে নির্বাচনী উৎসব। প্রার্থীরা আদাজল খেয়ে নেমেছেন মাঠে-ঘাটে, দ্বারে দ্বারে। যে যেভাবে পারছেন নিজ নিজ এলাকার প্রচারণায় বিভিন্ন কৌশল অবলম্বন করছেন।

অন্যদেশের জনপ্রিয় চলচ্চিত্র তারকাদের নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন ইতিমধ্যে।

তবে দেশটির নির্বাচনে প্রার্থীদের উম্মাদনা আর কৌশলকেও যেন ছাড়িয়ে গেছেন এক মোদি ভক্ত। তার সেই নয়া কৌশল সোশ্যাল মিডিয়ায় এখন বেশ ভাইরাল।

বিষয়টিকে আরব্য রজনীর বিখ্যাত গল্প আলিবাবা ও চল্লিশ চোরের গল্পের সঙ্গে তুলনা করছেন অনেকে। যেখানে চিচিং-ফাঁক বললেই খুলে যায় দরজা।

সেই গল্পের অনুকরণে একটি কাণ্ড ঘটালেন ভারতের মধ্যপ্রদেশের মুরেইনা এলাকার এক মোদি ভক্ত। তাহলো চিচিং-ফাঁক নয়, এর বদলে মোদি মোদি চিৎকার করলেই খুলবে তার ঘরের দরজা।

ভাইরাল ছবিতে তেমনটাই দেখা যাচ্ছে। ছবিতে দেখা যাচ্ছে, ওই ব্যক্তি তার বাড়ির ডোরবেলের জায়গায় একটি কাগজ লাগিয়ে রেখেছেন। কাগজে হিন্দি ভাষায় যা লেখা রয়েছে তার ভাষান্তর করলে দাঁড়ায়- ডোরবেল বাজানোর পরিবর্তে ‘মোদি মোদি’চিৎকার করুন।

ছবিটি ফেসবুক, টুইটারে ছড়িয়ে পড়লে ওই ব্যক্তির খোঁজে তার বাড়িতে যান স্থানীয় গণমাধ্যম।

সে সময় সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আসলে আমার বাড়ির সদর দরজার কলিং বেলটি বেশ কয়েকদিন ধরে অকেজো হয়ে গেছে। আওয়াজ হচ্ছে না। আর এ সময় বিভিন্ন দল এসে প্রতিদিনই দরজায় সজোরে শব্দ করে আমার পরিবারকে বিরক্ত করছে। যে কারণে বুদ্ধি করে এই পথ বেছে নিয়েছি।’

তিনি বলেন, ‘যে দলেরই হোক প্রচারণার কাজে এসে এ লেখা দেখলেই জেনে যাবে বাড়ির সদস্যরা কাকে সমর্থন করছে। আর তারা বিরক্ত না করে ফিরে যাবেন।’

বিষয়টি নরেন্দ্র মোদির জন্য একটি নির্বাচনী প্রচারণা বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ এপ্রিল) ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট সম্পন্ন হয়েছে। মধ্যপ্রদেশে চার দফায় ভোট গ্রহণ পর্ব চলবে। ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে এবং ১৯ মে এই চারদিন ভোট চলবে। ফলাফল আগামী ২৩ মে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×