টাইমের প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় স্থান পাওয়া কে এই হাসান মিনহাজ?

  যুগান্তর ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ১৪:৪৬ | অনলাইন সংস্করণ

টাইমসের প্রভাবশালী ব্যক্তিতে স্থান পাওয়া কে এই হাসান মিনহাজ?
কৌতুক অভিনেতা হাসান মিনহাজ। ছবি: সংগৃহীত

মার্কিন সাময়িকী টাইমসের চলতি বছরের ১০০ প্রভাবশালী ব্যক্তির মধ্যে কৌতুক অভিনেতা হাসান মিনহাজও রয়েছেন। ১৯৮৫ সালের ২৩ সেপ্টেম্বর জন্ম নেয়া হাসান মিনহাজ একজন লেখক, রাজনৈতিক ভাষ্যকার ও টেলিভিশন প্রযোজক। ২০১৪ সালে ডেইলি শোতে যোগ দেয়ার পর তার খ্যাতি ছড়িয়ে পড়ে।

ডেইলি শোতে তার সহকর্মী ট্রেভার নোয়া বলেছেন, ২০১৪ সালে যখন হাসান মিনহাজের সঙ্গে প্রথমবারের মতো আমার দেখা, তখন আমরা এখানে কাজ করতে এসেছিলাম। প্রথম বিশ্বের লেট-নাইট টেলিভিশনে আমরা দুই নবাগত নিজেদের কণ্ঠ খুঁজে পাই। এর পর পাঁচ বছর কেটে গেছে। কিন্তু হাসান এখনও নবাগতই রয়ে গেছেন। তবে তার মুখ এখন বিশ্বব্যাপী টেলিভিশন পর্দায় দেখা যাচ্ছে।

২০১৭ সালে হাসান মিনহাজ: হোম কামিং কিং শিরোনামের তার বিশেষ কৌতুক প্রকাশিত হয়। এর পর হোয়াইট হাউসের প্রতিনিধিদের ডিনারে তিনি কৌতুক পরিবেশনের পর লেট-নাইট শোতে তার উপস্থিতি আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন মুসলমান ও অভিবাসীদের প্রতি খড়গহস্ত হয়ে পড়েন, তখন হাসান মিনহাজের কণ্ঠ অতিআবশ্যক বলে প্রমাণিত হয়েছে।

মিনহাজের পৈতৃক বসতি ভারতের উত্তরপ্রদেশের আলীগড়ে। তারা বাবা নাজমি ও মা সীমা ক্যালিফোর্নিয়ার দাভোসে অভিবাসী হন। হাসান মিনহাজের জন্মের পর তার রসায়নবিদ বাবা যুক্তরাষ্ট্রেই স্থায়ীভাবে থেকে যান।

চিকিৎসা বিজ্ঞানের পড়াশোনা শেষ করতে তার মা ভারতে চলে আসেন। এর মধ্যে তার আরেকটি বোন আসে পৃথিবীতে। বয়স আট হওয়ার আগে হাসান মিনহাজ জানতেন না যে তার একটি বোন আছে।

ইংরেজি ভাষা ছাড়াও তিনি অবিরত হিন্দি ও উর্দুতে কথা বলতে পারেন। মিনহাজ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক করেন।

২০১৫ সালে তিনি বীনা প্যাটেলকে বিয়ে করেন। গণস্বাস্থ্যের ওপর পিএইডি করা বীনার সঙ্গে তার পরিচয় বিশ্ববিদ্যালয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×