পুলিশের সামনেই ভোটকেন্দ্রের বাইরে টাকা বিলি বিজেপির

  যুগান্তর ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ২৩:৩০ | অনলাইন সংস্করণ

পুলিশের সামনেই ভোটকেন্দ্রের বাইরে টাকা বিলি বিজেপির

ভোট কেনা-বেচা ভারতের দক্ষিণের রাজ্য কর্নাটকের পুরনো রীতি। এবারও তার ব্যতিক্রম হয়নি। বৃহস্পতিবার লোকসভার দ্বিতীয় পর্বের নির্বাচনে ভোট কেনা-বেচা হয়েছে দেদারসে।

পুলিশ কেন্দ্রীয় বাহিনীর সামনে বুথের কয়েক গজের মধ্যে দাঁড়িয়ে প্রকাশ্যেই টাকা বিলি করেছে বিজেপির নেতাকর্মীরা। দু'হাত পেতে সেই টাকা নিয়েছেন ভোটাররাও।

পিছিয়ে ছিল না কংগ্রেসও। ভোটকেন্দ্রে যাওয়ার আগে ভোটস্লিপে টাকার পরিমাণ লিখে দিয়েছে দলটির কর্মীরা। পরে স্লিপ দেখালেই মেলে সেই অর্থ। নগদ অর্থে ভোট কেনা পুরনো রীতি হলেও স্লিপে টাকার পরিমাণ লিখে দেয়া নতুনই বটে।

দ্বিতীয় ধাপে কর্নাটকের ১৪ আসনে ভোট হয়েছে। তবে গণমাধ্যমের নজর বেশি ছিল রাজ্যের রাজধানী হাই-টেক শিল্পনগরী বেঙ্গালুরুর আসনগুলোতে। এনডিটিভি জানায়, সকাল থেকেই বেঙ্গালুরু উত্তর আসনের কেআর পুরায় নারায়না ই-টেকনো স্কুলের কাছেই ১৭৪ নম্বর বুথের সামনে অবস্থান ক্ষমতাসীন দলের কর্মী-সমর্থকরা।

ভোটার বুঝে ১০ রুপি থেকে ৫০ রুপি হাতে গুজে দেয় বিজেপির কর্মীরা। প্রচণ্ড রোদ-গরমের মধ্যে ভোটারদের লাচ্ছি-ঘোল খাইয়েও সেবা-শুশ্রূষা করেছে দলটি। একই কেন্দ্রের অপর পাশে ভোটার স্লিপে ১০০ থেকে ১৫০ রুপি পর্যন্ত টাকার অঙ্ক লিখে দিচ্ছিলেন কংগ্রেস কর্মীরা। ভোট দেয়ার পর স্লিপ দেখিয়ে সেই টাকা নিয়ে যাচ্ছেন ভোটাররা।

একইভাবে কেআর পুরম চিক্কাবাসান্তপুরা গভর্নমেন্ট স্কুলের ভোটকেন্দ্রে দেখা যায় একই চিত্র। ক্যামেরার সামনে নেতাকর্মীদের এই কাণ্ড অবাক করেছে সংবাদকর্মীদের।

এ বিষয়ে প্রশ্ন করা হলে কংগ্রেস কর্মীরা জানান, তাদেরকে ভোট দেয়ায় স্লিপে ধন্যবাদ জানাচ্ছেন। সবচেয়ে মজার ব্যাপার, কেন্দ্রে মোতায়েন পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সামনেই এমন কাণ্ড ঘটেছে। দেখেও না দেখার ভান করেন তারা। এ বিষয়ে প্রশ্ন করা হলে এক পুলিশ সদস্য সাংবাদিককে বলেন, এড়িয়ে যান, ভাই।'

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×