সাপের ভয়ে গৃহবন্দি প্রেসিডেন্ট

  যুগান্তর ডেস্ক    ১৯ এপ্রিল ২০১৯, ২৩:৪৮ | অনলাইন সংস্করণ

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ
লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ। ছবি: সংগৃহীত

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহকে তার অফিসে দেখা যাচ্ছে না৷ তিনি বাসা থেকেই সারছেন প্রেসিডেন্টের সব কাজ। প্রেসিডেন্টের কার্যালয়ে যাওয়া একেবারে বন্ধ। তিনি গতকয়েকদিন ধরেই এক প্রকার গৃহবন্দিই রয়েছেন। এর কারণ হচ্ছে দুটি সাপ।

প্রেসিডেন্টের অফিসের রিসেপশনের পাশের দেওয়ালের গায়ে ছিল একটি ছোট গর্ত। সেই গর্ত থেকে দু'টি কালো সাপ বেরোতে দেখা গেলে ব্যাপক হইচই পড়ে যায়।

এদিকে প্রেসিডেন্টের ডেপুটি প্রেস সেক্রেটারি স্মিথ টোবি জানান, যতদিন না গোটা অফিস বাড়ির নিরাপত্তা পুনর্বিবেচনার কাজ শেষ হচ্ছে, ততদিন অফিসে আসবেন না প্রেসিডেন্ট উইয়াহ।

লাইবেরিয়ায় বেশ কিছু বিষাক্ত সাপের বসবাস। স্বাভাবিকভাবেই দেশের প্রেসিডেন্টের নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না কেউ।

শেষ খবর অনুযায়ী, সোমবারই কাজে ফিরবেন সাবেক ফুটবলার উইয়াহ। নিরাপত্তা যাচাইয়ের কাজ প্রায় শেষ।

১৯৯৫ সালে আফ্রিকার প্রথম ফুটবলার হিসেবে ফিফার বর্ষসেরা খেলোয়াড় হন তিনি। এখনো আফ্রিকার আর কোনো ফুটবলার এই স্বীকৃতি পাননি। ২০১৮ সালের জানুয়ারি মাসে প্রেসিডেন্ট হিসাবে যাত্রা শুরু হয় জর্জ উইয়াহর।

জর্জ উইয়াহ রাজনীতিতে আসার আগে ছিলেন একজন জনপ্রিয় ফুটবলার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×