কংগ্রেস ছেড়ে শিব সেনায় যোগ দিলেন প্রিয়াংকা

  যুগান্তর ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১৫:৪৪ | অনলাইন সংস্করণ

কংগ্রেস ছেড়ে শিব সেনায় যোগ দিলেন প্রিয়াংকা
ছবি: হিন্দুস্থান টাইমস

ভারতের বিরোধী দল কংগ্রেস পার্টির মুখপাত্র প্রিয়াংকা চতুর্ভেদী শুক্রবার পদত্যাগ করেছেন। এরপর তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্ষমতাসীন দলের মিত্র সংগঠন হিন্দুত্ববাদী শিব সেনায় যোগ দিয়েছেন।-খবর রয়টার্সের

তার অভিযোগ, তার প্রতি পুরুষ কংগ্রেস সদস্যদের দুর্ব্যবহারের কোনো প্রতিকার পাননি।

প্রিয়াংকার এই পদত্যাগকে কংগ্রেসের জন্য বড় ও বিব্রতকর আঘাত হিসেবে বিবেচনা করা হচ্ছে। এতে ভারতে নারীদের প্রতি করা আচরণের মতো বিতর্কিত ইস্যু আবার সামনের দিকে চলে এসেছে।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে লেখা এক চিঠিতে তিনি বলেন, দলের জন্য কাজ করার সময় কয়েকজন সদস্যের মারাত্মক দুর্ব্যবহার ও একটি গুরুতর ঘটনাকে উপেক্ষা করা হয়েছে। এতে অজুহাত দেখানো হয়েছে, নির্বাচনের সময় সবাইকেও আমাদের দরকার।

পরে এক সংবাদ সম্মেলনে প্রিয়াংকা চতুর্ভেদী বলেন, তিনি শিব সেনায় যোগ দিয়েছেন। মোদীর ভারতীয় জনতা পার্টির মিত্র উগ্র হিন্দুত্ববাদী সংগঠন শিব সেনা।

প্রিয়াংকার পদত্যাগের ঘটনায় আত্মবিশ্বাসী বিজেপির প্রতিদ্বন্দ্বিতায় নতুন সংকটে ফেলে দেবে কংগ্রেসকে। পাকিস্তানের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া মোদির দলটি এখন উচ্ছ্বসিত অবস্থায় রয়েছে।

গত ১১ এপ্রিল ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে। শেষ হবে আগামী ১৯ মে। আর ভোট গণনা শেষ হবে ২৩ মে।

নিজের পদত্যাগপত্রে প্রিয়াংকা বলেন, দলের তার কাজের কোনো মূল্য নেই। কাজেই আমার পিঠ দেয়ালে ঠেকে গেছে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×