এমন নৃশংস হামলা আমাকে হতাশ করেছ: কুমার সাঙ্গাকারা

  স্পোর্টস ডেস্ক ২১ এপ্রিল ২০১৯, ১৮:০৯ | অনলাইন সংস্করণ

মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারা
বোমা হামলার ঘটনায় হতাশ শ্রীলংকান দুই কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। ফাইল ছবি

শ্রীলংকায় একযোগে গির্জা ও বিলাসবহুল হোটেলে বোমা হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য। এমন নৃশংস হামলার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক টুইটবার্তায় বলেন, ‘এমন বর্বরতা এবং ঘৃণ্য হামলার ঘটনায় আমি অবাক হয়েছি। আমার হৃদয়কে কাপিয়ে দিয়েছে। কোনো বিবেকবান মানুষের পক্ষে সিরিজ বোমা হামলা চালানো সম্ভব নয়। যারাই এই ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হোক। হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

সিরিজ বোমা হামলার ঘটনায় টুইটবার্তায় শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াববর্ধনে বলেন, কোনো সুস্থ মানুষ এভাবে সিরিজ বোমা হামলা চালাতে পারে না। শ্রীলংকার জনগণের জন্য এটা খুবই দুঃখজনক ঘটনা। গত ১০ বছর শান্তিতে বসবাসের পর আবারও এমন ন্যাক্কার জনক ঘটনা ঘটল। এই ঘটনায় আমি উদ্বিগ্ন।

প্রসঙ্গত, শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে এখন ১৫৬ জনে দাঁড়িয়েছে বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির ক্যাথলিক গির্জায় তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া কলম্বোর মূল কেন্দ্রে অবস্থিত তিনটি বিলাসবহুল হোটেল সিন্নামন গ্রান্ড, কিংসবুরি ও শ্যাংরি লা হোটেলে বিস্ফোরণ ঘটে।

তবে হামলার ধরণ নিয়ে এখনও পরিষ্কার ধারনা পাওয়া যায়নি। প্রথম বিস্ফোরণটি ঘটে রাজধানীর একটি গির্জায়। প্রায় আধঘণ্টা পরে পরবর্তী হামলাগুলো ঘটে।

কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়াও তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×