শ্রীলংকায় আবারও কারফিউ জারি

  যুগান্তর ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ১৬:১৩ | অনলাইন সংস্করণ

শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা
শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা। ছবি: সংগৃহীত

শ্রীলংকায় নতুন করে আবারও কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। ঘোষণা অনুযায়ী স্থানীয় সময় সোমবার মধ্যরাত থেকে কারফিউ শুরু হবে। খবর রয়টার্স ও বিবিসির।

এর আগে সিরিজ বোমা হামলার পরিপ্রেক্ষিতে গতকাল রোববার দেশটিতে কারফিউ জারি করা হয়। রোববার রাতভর কারফিউ জারি ছিল। সোমবার সকালে সেই কারফিউ তুলে নেয়া হয়।

রোববার সকালে ইস্টার সানডেতে দেশটির তিনটি গির্জা, তিনটি হোটেলসহ অন্তত আটটি স্থানে পরপর বোমা হামলা হয়। হামলায় ২৯০ জন ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি নাগরিক। আহত প্রায় পাঁচ শতাধিক।

হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। এ ঘটনায় ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।

এদিকে শ্রীলংকায় ইস্টার সানডের দিন গির্জা ও হোটেলে সাত আত্মঘাতী বোমারু সিরিজ হামলা চালিয়েছে বলে দেশটির ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন ।

হামলাকারীদের দেহের বিভিন্ন অংশ পরীক্ষা-নিরীক্ষা করে তারা এমন তথ্য দিয়েছেন।

শ্রীলংকার অপরাধ অনুসন্ধানকারী ফরেনসিক বিশেষজ্ঞ আরিয়ানন্দ ওয়েলিয়াঙ্গ বলেছেন, হামলাকারীদের দেহের বিভিন্ন অংশ পরীক্ষা-নিরীক্ষা করে মনে হয়েছে, তারা সবাই আত্মঘাতী বোমারু ছিলেন।

তবে বেশিরভাগ হামলা একজন বোমারু করলেও কলম্বোর শাংরি-লা হোটেলে দুজন হামলা করেছিল বলে জানান তিনি।

হামলায় সবশেষ ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৫০০ মানুষ। হতাহতদের মাঝে বেশ কয়েকজন বিদেশি নাগরিকও আছেন। হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত সরকার ২৪ জনকে আটক করেছে।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×